শ্রীভেঙ্কটেশ ফিল্মস নিয়ে আসছে নতুন ২৫ বাংলা ছবি

নতুন বছরের শুরুতেই কলকাতার শ্রীভেঙ্কটেশ ফিল্মস তাদের নতুন ২৫টি সিনেমার ঘোষণা দিল । ২০১৮-১৯ বর্ষে ছবিগুলি মুক্তি পাবে । সবকটি ছবির মিলিত বাজেট আনুমানিক ১০০ কোটি রুপি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 01:33 PM
Updated : 14 Jan 2018, 01:33 PM

আনন্দবাজার পত্রিকা সূত্রে জানা গেছে, সম্প্রতি কলকাতার এক হোটেলে শ্রীভেঙ্কটেশ ফিল্মসের কর্ণধার শ্রীকান্ত মেহেতা এবং মহেন্দ্র সোনি ২০১৮ থেকে আগামী দু’বছর কী কী বাংলা সিনেমা তৈরি করতে চলেছে তার তালিকা প্রকাশ করেছেন ।

সবগুলি ছবি মিলিয়ে বাজেট আনুমানিক ১০০ কোটি রুপি। এই ২৫টি চলচ্চিত্রের মধ্যে কয়েকটির ফার্স্ট লুক প্রকাশিত হয়েছে আগেই। কয়েকটি ছবির ফার্স্ট লুক প্রকাশিত হল।

তালিকায় রয়েছে ‘শঙ্করের তৃতীয় অভিযান’ । ‘চাঁদের পাহাড়’ ও ‘আমাজন অভিযান’-এর পর শঙ্করের তৃতীয় অভিযান নিয়ে নতুন এই সিনেমা ।

প্রফেসর শঙ্কুর গল্প নিয়ে সন্দীপ রায় পরিচালিত নতুন ছবি ‘প্রফেসর শঙ্কু ও এলডোরাডো’।

অপর্ণা সেন তৈরি করছেন রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস অবলম্বনে ‘ঘরে বাইরে’ ।

অঞ্জন দত্তের নতুন ছবি ‘আমি আসব ফিরে’ মুক্তি পাবে এ বছর। ছবিতে সংগীত পরিচালনা করেছেন তার ছেলে নীল দত্ত।

রাজ চক্রবর্তী পরিচালনা করছেন লীলা মজুমদারের উপন্যাস অবলম্বনে নতুনছবি ‘টংলিঙ্গ’।

বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘বিবাহ অভিযান’ ছাড়াও রয়েছে আরও একটি ছবি ‘ক্রিসক্রস’ । এই ছবির স্ক্রিপ্ট তৈরি করেছেন মৈনাক ভৌমিক। এতে অভিনয় করবেন নুসরত, মিমি, স্বস্তিকা, সোহিনী ও প্রিয়ঙ্কা সরকার।

চলতি বছর দুর্গাপূজায় মুক্তি পাবে সত্য ঘটনা অবলম্বনে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘এক যে ছিল রাজা’। এছাড়াও সৃজিতের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ও রয়েছে এই তালিকায়।

দুর্গাপূজাতেই মুক্তি পাবে ব্যোমকেশকে নিয়ে নতুন ছবি ‘ব্যোমকেশ গোত্র’। পরিচালক অরিন্দম শীল।