পোস্টার শতভাগ মৌলিক, দাবি নির্মাতার

ফার্স্টলুক পোস্টার প্রকাশের এক দিনের মাথায় নকলের অভিযোগ উঠেছে ‘পোড়ামন-২’ চলচ্চিত্রের বিরুদ্ধে। অভিযোগের প্রেক্ষিতে ছবির নির্মাতা রায়হান রাফি দাবি করেছেন, পোস্টারটি শতভাগ মৌলিক।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2018, 12:55 PM
Updated : 11 Jan 2018, 12:55 PM

বুধবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অনেকে অভিযোগ তুলেছেন, ফক্স টেলিভিশনে প্রচারিত ‘হোমল্যান্ড’ সিরিজের সিজন-ফোর ও ইরানী চলচ্চিত্র ‘অ্যাট ফাইভ ইন দ্য আফটারনুন’ ছবির পোস্টারের সঙ্গে ‘পোড়ামন-টু’ চলচ্চিত্রের অনেকটাই মিল আছে।

অভিযোগের প্রেক্ষিতে ছবির পরিচালক রায়হান রাফি দাবি করেছেন, পোস্টারটি শতভাগ মৌলিক।

তিনি গ্লিটজকে বলেন, “ ‘পোড়ামন-২’র পোস্টারটা একটু ডিফারেন্ট হয়েছে বলে অনেকে ভাবছে, নিশ্চয়ই কোথাও থেকে কপি মারছে। খুঁজে খুঁজে বোরখা পরা পোস্টারগুলো হাজির করেছেন তারা।

কিন্তু ওই ছবিগুলোর সঙ্গে আমার ছবির কনসেপ্ট একেবারেই আলাদা। আমার ছবির গল্প ইরানী না। সিনেমা দেখার পর সবাই ক্লিয়ার হবে আশা করি।

তবে যারা পোস্টারগুলোকে নকল বলছেন সেভাবে মেলাতে গেলে বিশ্বের ৯০ ছবির পোস্টারই নকল হবে। কোনো না কোনোভাবে মিলে যাবেই।”

ফার্স্টলুকের এমন কনসেপ্টের পোস্টারটি সিনেমার স্ক্রিপ্ট লেখার সময়ই তার মাথায় এসেছিল বলে জানান এ তরুণ নির্মাতা।

অভিযোগকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, কেউ ভালো কাজ করলে উৎসাহিত করুন। অন্যথায় পরবর্তীতে তরুণ নির্মাতা এই ধরনের কাজের সাহসই পাবেন না।

এর আগে মঙ্গলবার ফার্স্টলুক পোস্টার প্রকাশের পরপরই আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসে জাজ মাল্টিমিডিয়ার এ চলচ্চিত্র।

পোস্টারটি ২৪ ঘণ্টার মধ্যেই রেকর্ড সংখ্যক মানুষের কাছে পৌঁছেছে বলে জানায় প্রযোজনা প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি জানায়, মাত্র ২৪ ঘণ্টায় ২ লাখ লাইক আর ২০ লাখ রিচ হয়েছে। এটা একটা রেকর্ড। এর আগে ‘অগ্নি’র ফার্স্টলুকে ২৪ ঘণ্টায় ১ লাখ লাইক হয়েছিল। রিচ হয়েছিল ১১ লাখ আর সর্বমোট রিচ হয়েছিল ১৮ লাখ।

জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ সিনেমাটি ২০১৩ সালের ১৪ জুন মুক্তি পেয়েছিল। এই সিনেমার সফলতার কারণেই চলতি বছর ‘পোড়ামন-২’ নির্মাণের ঘোষণা দেয় জাজ মাল্টিমিডিয়া।

গত বছরের সেপ্টেম্বরে শুরু হয়েছিল চলচ্চিত্রটির শুটিং। মেহেরপুর, কুষ্টিয়া ও সিলেটের বেশ কিছু জায়গায় এর চিত্রধারণ হয়।

বর্তমানে ভারতে চলছে এর সম্পাদনা। শিগগিরই প্রযোজক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ‘পোড়ামন-২’ মুক্তির তারিখ ঘোষণা করবে, জানালেন নির্মাতা।