বিজ্ঞাপনে জাফরউল্লাহ শারাফাত

মিউজিক ভিডিও ও বিজ্ঞাপনে অভিনয় করে আলাদা পরিচিতি পেয়েছেন ধারাভাষ্যকার চৌধুরী জাফরউল্লাহ শারাফাত। এবার ‘গুরু’ নামে নতুন এক পানীয়’র বিজ্ঞাপন নিয়ে হাজির হলেন তিনি।

গ্লিটজ প্র‌তিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2017, 11:32 AM
Updated : 17 Dec 2017, 11:32 AM

পেশাগত জীবনের মতো বিজ্ঞাপনেও একজন ধারাভাষ্যকারের ভূমিকায় অভিনয় করে তিনি। এটি নির্মাণ করেছেন নির্মাতা জয়নাল আবেদিন। বিজ্ঞাপনটি ইতিমধ্যে বিভিন্ন চ্যানেলে প্রচার শুরু হয়েছে।

শনিবার সন্ধ্যায় জাফরউল্লাহ শারাফাত গ্লিটজকে বলেন, “অনেক বিশ্বখ্যাত তারকারাই কোমল পানীয়’র বিজ্ঞাপন করেছেন। শচীন টেন্ডুলকারের মতো ক্রিকেটাররা কোকাকোলাসহ নামকরা কোমল পানীয়’র বিজ্ঞাপন করেছেন। সেই জায়গা থেকেই এই কাজটি করেছি।

আমি খুব কম কাজ করি। যে কাজে আমার স্বাধীনতা থাকে সেখানে কাজ করি। যেকোনো বিজ্ঞাপনের অফার পেলেই করি না। বিজ্ঞাপনের গল্পটা পছন্দ হওয়ায় কাজটা করেছি।”

এর আগে এ ধারাভাষ্যকার মোবাইল অপারেটর প্রতিষ্ঠান রবির একটি বিজ্ঞাপনে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। বিজ্ঞাপনটি নির্মাণ করেছিলেন সাকিব ফাহাদ। বিজ্ঞাপনে তার সংলাপগুলোর মধ্যে ‘ধুন্ধুমার উত্তেজনা, আহা!’ ‘বিস্ফোরক দেহভঙ্গিমা’, ‘মায়াবী বাঁক’- এখনো দর্শকদের মুখে মুখে ফেরে।

‘বেয়াইনসাব' শিরোনামে একটি মিউজিক ভিডিওতেও কাজ করেছেন তিনি।

বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওর বাইরে শাফায়েত মনসুর রানার পরিচালনায় ‘অ্যাওয়ার্ড নাইট’ নামে একটি নাটকেও অভিনয় করেছেন তিনি। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন হিল্লোল, নওশীন, অপর্ণা ঘোষ।

সম্প্রতি ‘ফ্রেশ প্রেজেন্টস স্বাধীন কমেন্টেটর হান্ট’-এর মূল বিচারকের দায়িত্ব পালন করেন তিনি।