পাকিস্তানে মুক্তি পাচ্ছে না সালমানের ‘টাইগার জিন্দা হ্যায়’

২২ ডিসেম্বর ভারতে মুক্তি নিশ্চিত হলেও পাকিস্তানে মুক্তি মিলছে না সালমান খান ও ক্যাটরিনা কাইফ জুটির নতুন সিনেমা ‘টাইগার জিন্দা হ্যায়’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2017, 03:35 PM
Updated : 14 Dec 2017, 03:55 PM

মুক্তির আগে থেকেই নানা কারণে আলোচিত সালমান-ক্যাটরিনার ‘টাইগার জিন্দা হ্যায়’। দীর্ঘদিন পর এ সিনেমা দিয়ে পর্দায় আসছেন সাবেক এ প্রেমিক জুটি- মূলত একারণেই আলোচনার কেন্দ্রবিন্দুতে আলী আব্বাস জাফর পরিচালিত এ অ্যাকশন সিনেমাটি।

২০১২ সালের বক্সঅফিস হিট ‘এক থা টাইগার’-এর সিকুয়্যাল ‘টাইগার জিন্দা হ্যায়’তে ভারত ও পাকিস্তানী গোয়েন্দা বাহিনীর দুই সদস্য টাইগার (সালমান) ও জোয়া (ক্যাটরিনা)-কে একসঙ্গে জঙ্গিবাদের বিরুদ্ধে লড়তে দেখা যাবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, সালমান-ক্যাটরিনা জুটির সাড়াজাগানো স্পাই থ্রিলার ‘এক থা টাইগার’-এর মতোই পাকিস্তানি সেন্সর বোর্ডে নিষেধাজ্ঞার শিকার হলো সিকুয়্যাল ‘টাইগার জিন্দা হ্যায়’।

সিনেমাটিতে ‘পাকিস্তান বিষয়ক’ কিছু দৃশ্য ও সংলাপ থাকাই এ নিষেধাজ্ঞার কারণ বলে ধারণা করা হচ্ছে। তবে পাকিস্তানে মুক্তি না পেলেও ভারতে নির্ধারিত দিনেই মুক্তি পাচ্ছে ‘ভা্ইজান’-এর নতুন সিনেমা।

চলতি বছরে মুক্তিপ্রাপ্ত সালমানের ‘টিউবলাইট’ সিনেমা বক্সঅফিসে আশানুরূপ ব্যবসা করতে ব্যর্থ হয়েছে। অ্যাকশনধর্মী ‘টাইগার জিন্দা হ্যায়’ দিয়ে বক্সঅফিসে আবারও বাজিমাৎ করবেন সালমান- এমনটাই আশা ভক্তদের।

সম্প্রতি বোন অর্পিতা খানের স্বামী আয়ুশ শর্মাকে নিয়ে সিনেমা বানানোর ঘোষণা দিয়েছেন সালমান খান। সালমানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘সালমান খান ফিল্মস (এসকেএফ)’-এর পক্ষ থেকে নির্মিতব্য ‘লাভরাত্রি’ সিনেমায় আয়ুশের বিপরীতে কাকে দেখা যাবে তা এখনও ঘোষণা করা হয়নি।