স্টার সিনেপ্লেক্সে আসছে ‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডাই’

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে ১৫ ডিসেম্বর বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে ‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডাই’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2017, 03:08 PM
Updated : 14 Dec 2017, 03:08 PM

স্টার সিনেপ্লেক্সের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ গ্লিটজকে বলেন, “সারা বিশ্বে এই সিরিজটি বেশ জনপ্রিয়। এ সমস্ত জনপ্রিয় সিনেমা সারা বিশ্বের সাথে তালমিলিয়ে বাংলাদেশেও একযোগে মুক্তি দেওয়ার চেষ্টা করি। আমাদের একমাত্র উদ্দেশ্য দর্শকদের বিনোদনের অংশীদার হওয়া। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।”

শুক্রবার থেকে প্রতিদিন ৬ টি করে প্রদর্শনী হবে এ সিনেমাটির।

‘ব্রেকিং ব্যাড’খ্যাত নির্মাতা রায়ান জনসনের পরিচালনায় সিনেমাটিতে অভিনয় করেছেন অ্যাডাম ড্রাইভার, ক্যারি ফিশার, ডেইলি রিডলি প্রমুখ। সিনেমাটির সবচেয়ে বড় চমক হল এতে অভিনয় করেছেন ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্সেস ডায়ানার দুই ছেলে উইলিয়াম ও হ্যারি।

১৯৭৭ সালে প্রথম মুক্তি পায় ‘স্টার ওয়ারস’ সিরিজের সিনেমা ‘নিউ হোপ’। এরপর ১৯৮০ সালে 'দ্য এম্পায়ার স্ট্রাইকস ব্যাক’, ১৯৮৩ সালে ‘রিটার্ন অব দ্য জেডাই’,১৯৯৯ সালে ‘দ্য ফ্যানটম ম্যানাস’, ২০০২ সালে ‘দ্য ক্লোনস’, ২০০৫ সালে ‘রিভেঞ্জ অব দ্য সিথ’ ও ২০১৫  সালে ‘দ্যা ফোরস অ্যাওয়েকনেস’ মুক্তি পায়।

২০১৫ সালে সিরিজের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘দ্য ফোর্স অ্যওয়েকেনস’-এর সাফল্যের পর থেকে নতুন ছবির জন্য অপেক্ষা করছিলেন দর্শকরা। ইতিমধ্যে প্রকাশিত ছবির প্রথম টিজার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

অরল্যান্ডেতে ‘স্টার ওয়ারস’ ফ্র্যাঞ্চাইজির ৪০ বছর পূর্তির অনুষ্ঠানে প্রকাশ করা হয় টিজারটি।

দুই মিনিট ১২ সেকেন্ডের টিজারটি প্রকাশের পরপরই ঝড় তোলে সামাজিক যোগাযোগের মাধ্যমে। ২৪ ঘন্টারও কম সময়ে এটি দেখা হয়েছে ১৬ কোটি বারেরও বেশি।