বীরাঙ্গনা চরিত্রে কবরী

প্রায় একবছর পর নাটকে ফিরছেন জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী কবরী। ‘ডেটলাইন ২০১৭’ নামে একটি নাটকে বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করেছেন তিনি।

গ্লিটজ প্র‌তিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2017, 05:33 PM
Updated : 13 Dec 2017, 05:33 PM

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সাজ্জাদ হোসেন দোদুল। এতে কবরীর কন্যার চরিত্রে অভিনয় করেছেন তরুণ প্রজন্মের অভিনয়শিল্পী সাফা কবির।

নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল বলেন, “কবরী আপা একজন বীরাঙ্গনা নারী। তিনি একাত্তরে নিজের সম্ভ্রম হারান। পরে ২০১৭ সালে তার মেয়ে সাফাও ধর্ষিত হন। ধর্ষণের সঙ্গে যুক্ত সমাজের কীটদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন করতে চান মা। অন্যদিকে তার মেয়ে আত্মসম্মানের ভয়ে আত্মহত্যার পথে পা বাড়ান। ২০১৭ সালে এসেও কেন মেয়েটি সম্মান নিয়ে বাঁচতে পরলো না?”

এমন প্রশ্নেরই উত্তর খোঁজা হয়েছে নাটকে। নাটকের নির্মাণ শেষ হয়েছে ইতিমধ্যে। বিজয় দিবস উপলক্ষে আগামী শনিবার বাংলাভিশনে প্রচার হবে এটি।

চল্লিশ বছরেও বেশি সময় অভিনয়ে কাটিয়েছেন কবরী। দর্শকদের উপহার দিয়েছেন ‘তিতাস একটি নদীর নাম’, ‘আবির্ভাব’, ‘বেঈমান’, ‘নীল আকাশের নীচে’, ‘দেবদাস’,‘সুজন সখি’, ‘বাহানা’র মতো অসংখ্য দর্শকপ্রিয় চলচ্চিত্র। নির্মাণেও মুন্সিয়ানার দেখিয়েছেন। জাতীয় সংসদে নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে কাজ করেছেন।