সাবিলাকেই খুঁজছে বাংলাদেশ

চিত্রনায়ক শাকিব খান, অভিনেতা মোশাররফ করিমের মতো তারকাদের পেছনে ফেলে ২০১৭ সালে বাংলাদেশ গুগলে সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে ছোটপর্দার অভিনয়শিল্পী সাবিলা নূরকে।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2017, 03:36 PM
Updated : 13 Dec 2017, 03:36 PM

বুধবার রাতে গ্লিটজের কাছে খবরটি শুনে অবাক হন এ তরুণ অভিনয়শিল্পী।

নিজেকে খানিকটা গুছিয়ে নিয়ে বলেন, “খবরটা শুনে ভালো লাগল। তবে ভীষণ অবাক হলাম।”

কেন?

“ঠিক বুঝছি না, আমাকে গুগলে মানুষ কেন এতো খুঁজছে।”

সাবিলা ছাড়াও এবার বাংলাদেশ থেকে সার্চ করা সেরা ১০ ব্যক্তির তালিকার দ্বিতীয় নাম্বারে আছেন পর্ন তারকা মিয়া খলিফা, তৃতীয় ক্রিকেটার তাসকিন আহমেদ, চতুর্থ চিত্রনায়ক শাকিব খান, পঞ্চম অভিনেতা মোশাররফ করিম, ষষ্ঠ মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার মাধ্যমে আলোচনায় উঠে আসা জান্নাতুল নাঈম এভ্রিল, সপ্তম ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, অষ্টম ইউটিউবার তৌহিদ আফ্রিদি, নবম চিত্রনায়িকা শবনম বুবলি ও দশম পাকিস্তানি সংগীতশিল্পী আতিফ আসলাম।

শাকিব খান ও মোশাররফ করিমের মতো অভিনয়শিল্পীকেও পেছনে ফেলেছেন তিনি। তথ্যটি জানার পর সাবিলা বলেন, “নো কমেন্টস। মোশাররফ ভাইকে শুধু অ্যাক্টর হিসেবেই দেখি না, উনি আমার আইডল। ফলে এটা নিয়ে সত্যিই আমার বলার মতো কিছু নেই।”

চলতি বছরের শুরুতে সাবিলাকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি গুঞ্জন রটেছিল। তবে গুঞ্জনটি ধোপে টেকেনি।

২০১৭ সালে তাকে ঘিরে ভক্তদের আগ্রহের উপর ভিত্তি করে গুগল এ তকমা দিয়েছে সাবিলাকে। কেমন কাটলো এই অভিনেত্রীর ২০১৭?

এক নিঃশ্বাসেই দিলেন তার ক্যারিয়ারের সালতামামি, “বছরের শুরুতে ক্লোজআপের ‘মেঘ এনেছি ভেজা’ নাটকটা বেশ আলোচিত হয়েছে।

পরে মাঝখানে কিছুদিন গ্যাপ ছিল। আমেরিকা গেলাম। ফিরে আবারও ব্যস্ত হয়ে উঠি। মাঝে শিহাব শাহীনের ‘আলোর পাখি’ নামে একটি নাটকে ভালো সাড়া পেয়েছি।

এছাড়া ‘হ্যাপি এন্ডিং’ নামে জাকারিয়া সৌখিনের আরেকটি নাটকে ইতিবাচক সাড়া পেয়েছি। বিশেষ করে নাটকের গানটা দারুণভাবে নিয়েছে দর্শকরা।”

পুরো বছরের মতো বছরের শেষ দিকের ব্যস্ততাও জানিয়ে রাখলেন তিনি। চারটার মতো সিরিয়ালে কাজ করছেন। তবে পরীক্ষার কারণে কিছুদিনের বিরতিতে আছেন।

২০১৪ সাল থেকে মডেলিং শুরু করেন সাবিলা। শুরুতে বেশকিছু বিজ্ঞাপনে কাজ করে আলোচনায় আসেন। পরবর্তীতে থিতু হয়েছেন নাটকে। তার অভিনীত প্রথম নাটক ‘ইউ টার্ন।’