দীর্ঘদিন পর বাংলাদেশের গানে রাঘব চ্যাটার্জী

টলিউড থেকে বলিউড দুই ইন্ডাস্ট্রিতেই প্লে-ব্যাক শিল্পী হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছেন ভারতের সংগীতশিল্পী রাঘব। দীর্ঘদিন পর তিনি কণ্ঠ দিলেন বাংলাদেশের গানে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2017, 12:18 PM
Updated : 12 Dec 2017, 12:18 PM

২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটের থিম সঙের বাংলা রূপান্তর ‘মার ঘুরিয়ে’ গেয়েছিলেন রাঘব। দীর্ঘদিন পর ফের বাংলাদেশের গানে কণ্ঠ দিলেন এ শিল্পী।

‘তোমার জন্য কিনবো ফাগুন /স্বপ্ন বেচার দামে’, গালিব সরদারের এমন কথায়, এহসান রাহীর কম্পোজিশনে রাঘবের কণ্ঠে গানটির সংগীতায়োজন করেছেন আমজাদ হোসাইন।

ইউটিউব চ্যানেল ধ্রুব টিভিতে প্রচারিত ওয়েব সিরিজ ‘আই লাফ ইউ’-এর থিম সং এটি। সম্প্রতি গানটি চিত্রায়িত হয়েছে। নয়েজ এন্টারটেইমেন্ট-এর প্রযোজনায় সংগীতটি পরিচালনা করেছেন সুস্ময় সুমন। এতে মডেল হিসেবে দেখা যাবে জোভান এবং নাদিয়া নদীকে।

বাংলাদেশের গানের প্রশংসা করে রাঘব চ্যাটার্জী বললেন- “এখানকার গানের কথা, সুর, সংগীতায়োজন এবং শিল্পীদের পরিবেশনা খুব সমৃদ্ধ ও উঁচু মানের। আমি মনে করি, এখান থেকে অনেক কিছু শেখার আছে।

গালিব সরদার এবং এহসান রাহী’র সাথে এর আগেও আমি কাজ করেছি । বরাবরের মতো ‘স্বপ্ন বেচার দামে’ গানটিতেও তারা প্রতিভার স্বাক্ষর রেখেছে। আশা করছি গানটির অডিও এবং ভিডিও দর্শক-শ্রোতাদের ভালো লাগবে।”

‘দেবদাস’, ‘তেরে নাম’, ‘রেইনকোট’, ‘লাগে রাহো মুন্নাভাই’, ‘পরিণীতা’সহ অসংখ্য হিন্দি ছবিতে গান গেয়েছেন রাঘব চ্যাটার্জী । গান গেয়েছেন বাংলা ছবিতেও। এ পর্যন্ত বাংলা ও হিন্দি মিলিয়ে প্রকাশিত হয়েছে তার ১৫টি একক অ্যালবাম।

‘স্বপ্ন বেচার দামে’ শিরোনামে তার গানটি প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।সম্প্রতি প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানটির ভিডিও।