শহুরে জীবনের ‘বুমেরাং’

শাহরিয়ার তাসদিকের চিত্রনাট্যে বান্টি আফজালের পরিচালনায় নির্মিত হলো নাটক ‘বুমেরাং’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 02:51 PM
Updated : 6 Dec 2017, 02:51 PM

শহুরে জীবনে সন্তান পালনে দুই কর্মজীবী নারী-পুরুষের দ্বন্দ্ব নিয়ে নির্মিত হলো নাটক ‘বুমেরাং’। রাজধানীর বিভিন্ন লোকেশনে গত ২৭ ও ২৮ নভেম্বর নাটকটির চিত্রায়ন সম্পন্ন হয়েছে।

নাটকটির গল্পে দেখা যাবে, বাবা-মা দুই জনই চাকরিজীবী এবং তাদের সন্তান বেড়ে ওঠে বাসার কাজের লোক- ড্রাইভার এদের কাছে। ফলে ক্রমেই আকিরা তার বাবা-মা’র কাছ থেকে দূরে সরে যেতে থাকে।

বিষয়টা প্রথম দৃষ্টিগোচর হয় আকিরার বাবা শোয়েব-এর। সে তার স্ত্রী’র সাথে আলোচনা করে তাকে চাকরি ছেড়ে দিয়ে বাচ্চার সাথে বাসায় থাকতে বলে। তার স্ত্রী নাতাশা উল্টে তাকেই জিজ্ঞেস করে সে নিজে কেন সেটা করছে না?

এতে শুধু তাদের দাম্পত্য সমস্যাই বাড়তে থাকে আসল সমস্যার কোনো সমাধান হয় না। এক পর্যায়ে শোয়েব তাদের ড্রাইভারের সাথে মিলে এক অদ্ভুত পরিকল্পনা করে নাতাশাকে চাকরি ছাড়ার জন্য বাধ্য করতে। কিন্তু তার এই পরিকল্পনাই বুমেরাং হয়ে ফিরে আসে।

নির্মাতা বান্টি বলেন, “পারিবারিক থ্রিলারধর্মী নাটক ‘বুমেরাং’। নিঃসন্দেহে দর্শক প্রতিটি দৃশ্যের শেষে চমকের এমন ধাক্কা খাবে যে শেষ পর্যন্ত না দেখে টিভি’র সামনে থেকে উঠতেই পারবে না। প্রতিটি অভিনেতার চৌকস অভিনয় এবং পরিচালকের সুনিপুন পরিচালনায় গল্পের প্রতিটি চরিত্র জীবন্ত হয়ে উঠেছে।”

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নওরীন হাসান খান জেনি, ফজলুর রহমান বাবু, তপন মজুমদার, আকিরা আফ্রোদিতি।

হাফপ্যান্ট সিনেমা ফ্যাক্টরী প্রযোজিত নাটকটি শিগগিরই একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবার কথা রয়েছে।