স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড: তারকা খ্যাতি ছাপিয়ে মেধার জয়

জনপ্রিয় তারকা অভিনেতাদের টপকে ‘স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড ২০১৭’-এর আসর মাতালেন ইরফান খান, রাজকুমার রাও, বিদ্যা বালনের মতো প্রতিভাবান অভিয়নশিল্পীরা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2017, 04:00 PM
Updated : 5 Dec 2017, 06:35 PM

ভারতের জনপ্রিয় পুরস্কার ‘স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড’-এর ২৩তম আসরমাৎ করলেন ‘হিন্দি মিডিয়াম’ অভিনেতা ইরফান খান ও ‘নিউটন’ তারকা রাজকুমার রাও।

সমালোচকদের দৃষ্টিতে বছরসেরা অভিনেতা ও পার্শ্ব-অভিনেতার পুরস্কার জিতেছেন রাজকুমার রাও। অন্যদিকে দর্শক ভোটে সেরা অভিনেতা নির্বাচিত হলেন ইরফান খান।

 

আমির, সালমান ও শাহরুখ খানদের মতো তারকাদের ছাপিয়ে নবাগত ও নন-পপুলার ঘরানার শিল্পীদের এ পুরস্কার প্রাপ্তিকে অনেকেই দেখছেন প্রশংসার দৃষ্টিতে।

 

ভারতীয় পুরস্কার আসরের প্রচলিত মাপকাঠিতে এবারে তবে আসছে পরিবর্তন ‘স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড’-এর এবারের পুরস্কার তালিকা যেন বলছে সে কথাই!

ইন্ডিয়া টুডে জানায়, বক্সঅফিসে ঝড় তুলতে না পারলেও ‘তুমহারি সুলু’র জন্য দর্শক ভোটে সেরা অভিনেত্রী পুরস্কার জিতেছেন বিদ্যা বালন এবং বছরের অলোচিত-সমালোচিত ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র জন্য সমালোচক রায়ে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন কঙ্কনা সেন শর্মা।

সেরা পার্শ্ব-অভিনেত্রীর পুরস্কারটি গেছে ‘তুমহারি সুলু’ অভিনেত্রী নেহা ধুপিয়ার দখলে।

 

সমালোচকদের রায়ে বছর সেরা সিনেমা হিসেবে বিবেচিত হয়েছে ‘নিউটন’।

তবে সেরা পরিচালক, ব্যাকগ্রাউন্ড মিউজিক, সংগীত পরিচালক, গীতিকার ও সম্পাদনা বিভাগে জয়ী হয়েছে স্পোর্টস ড্রামা ‘দঙ্গল’।

‘রইস’ সিনেমার ‘জালিমা’ ও ‘জগ্গা জাসুস’-এর জন্য সেরা পুরুষ প্লেব্যাক শিল্পীর পুরস্কার জেতেন অরিজিৎ সিং। সেরা নারী প্লেব্যাক শিল্পীর পুরস্কার পেয়েছেন শাশা তিরুপতি (‘শুভ মঙ্গল সাবধান’)।