আঁকবেন অলকেশ, গাইবেন অনিমা রায়

বিজয়ের মাস উপলক্ষে বিশেষ আয়োজনে সেজেছে চ্যানেল আই’র নিয়মিত অনুষ্ঠান ‘গানে গানে সকাল শুরু’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2017, 12:26 PM
Updated : 3 Dec 2017, 12:58 PM

আগামী ১ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত চ্যানেল আই প্রাঙ্গণের চেতনা চত্বর থেকে ‘গানে গানে সকাল শুরু’র বিশেষ পর্ব প্রচারিত হচ্ছে। মূলত স্বাধীন বাংলার বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পীবৃন্দ মুক্তিযুদ্ধের গান পরিবেশন করবেন। সাথে মুক্তিযুদ্ধের ছবি আঁকবেন সরাসরি দেশের প্রখ্যাত শিল্পীবৃন্দ।

এরই ধারাবাহিকতায় ৪ ডিসেম্বর গাইবেন অনিমা রায় এবং মুক্তিযুদ্ধের ছবি আঁকবেন অলকেশ ঘোষ। অনিমা রায় এ প্রসঙ্গে বলেন, “আমি খুবই আনন্দিত এমন আয়োজনে গান করতে পেরে। অনুষ্ঠানে আমি রবীন্দ্রনাথের স্বদেশ পর্যায়ের কিছু গান গাইবো। আমার গানের সঙ্গে ছবি আঁকবেন শিল্পী অলকেশ ঘোষ।”

জলরঙে সিদ্ধহস্ত শিল্পী অলকেশ ঘোষ ১৯৭২ সালে চারুকলা ইনস্টিটিউট থেকে পাস করেন। তারপর থেকে স্বাধীন শিল্পী হিসেবে কাজ করে চলেছেন। চার যুগ ধরে গুণী এই শিল্পী বাংলার মাঠ-ঘাট, নদী-পাহাড়, ফুল-প্রকৃতি তুলে এনেছেন তাঁর ফ্রেমে। এ পর্যন্ত তিনি ৪০টি বঙ্গবন্ধুর প্রতিকৃতি এঁকেছেন।

অনুষ্ঠানটিতে ধারাবাহিকভাবে গান করবেন রফিকুল আলম, রথীন্দ্রনাথ রায়, শাহীন সামাদ, ডালিয়া নওশীন, ফকির আলমগীর, সুজেয় শ্যাম, এম এ মান্নান, ইন্দ্রমোহন রাজংবশী প্রমুখ এবং ছবি আঁকবেন সমরজিৎ রায় চৌধুরী, অলকেশ ঘোষ, আবদুল মান্নান, শামসুদ্দোহা, আলপ্তগীন তুষার, সোহাগ পারভেজ, শেখ আফজাল, মনিরুজ্জামান, ফরিদা জামান, রণজিৎ দাশ, রেজাউন নবী, সব্যসাচী হাজারা, সহিদ কবির, আবদুশ শাকুর শাহ, রোকেয়া সুলতানা প্রমুখ।

অনুষ্ঠানটি  সরাসরি প্রচারিত হচ্ছে সকাল ৭টা ৩০ মিনিট থেকে।