বারী সিদ্দিকীকে উৎসর্গ করে চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’

বারী সিদ্দিকীকে উৎসর্গ করে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2017, 02:28 PM
Updated : 24 Nov 2017, 02:28 PM

চলচ্চিত্র ‘সুতপার ঠিকানা’র পর এবার চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’ নির্মাণ করছেন প্রসূন রহমান। নির্মিতব্য চলচ্চিত্রটির যাত্রা শুরু হয়েছিলো সদ্য প্রয়াত সংগীতশিল্পী বারী সিদ্দিকীর গান রেকর্ডিংয়ের মধ্য দিয়ে।

প্রত্যন্ত অঞ্চল থেকে উন্নত জীবন ও জীবিকার সন্ধানে ঢাকায় আসা মানুষের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ট্রিলজির প্রথম চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’। বারী সিদ্দিকীর মৃত্যুদিনে নির্মাতা প্রসূন রহমান ঘোষণা করলেন চলচ্চিত্রটি বারী সিদ্দিকীকে উৎসর্গ করতে চান তিনি।

তিনি বললেন, “প্রান্তিক মানুষের নগর কেন্দ্রিক স্বপ্নকে ঘিরে যে চলচ্চিত্র তা আমরা উৎসর্গ করবো গণমানুষের প্রিয় কন্ঠস্বর বারী সিদ্দিকীর স্মৃতির উদ্দেশ্যে। ‘ঢাকা ড্রিম’ এর সাথে সংশ্লিষ্ট সকলের পক্ষ থেকে বারী ভাইয়ের স্মৃতির প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা এবং তার বিদেহী আত্মার প্রতি চির শান্তির প্রত্যাশা “

‘একদিন আমারও ছিলরে ঘর, আমার ছিল ঘর/ নদীর স্রোতে ভাইঙ্গা নিলো ভাঙ্গিল অন্তর..’ এমন কথার গানটির সুর ও সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ।  প্রসূন রহমান বলেন, “নন্দিত শিল্পী ও সঙ্গীত পরিচালক কুমার বিশ্বজিৎ এর সুরে একজন প্রান্তিক কৃষকের সব হারানোর বেদনাকে ধরে রাখবার চেষ্টা ছিল সেই গানে। শিল্পী বারী সিদ্দিকী সে গানে উপস্থিত আছেন স্বপ্রাণে, স্বমহিমায়।”

২০১৬ সালে শুরু হওয়া এ চলচ্চিত্রের নির্মাণ কাজ শেষ হবে ২০১৮ সালের জানুয়ারীতে। এ চলচ্চিত্রের প্রযোজক নির্মাতা নিজেই। যথাযথ পৃষ্ঠপোষকতার অভাবে তার নিজস্ব সঞ্চয় ও বিনিয়োগে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে বলে জানা প্রসূণ রহমান। 

সবকিছু ঠিক থাকলে ২০১৮ সালের এপ্রিলে আলোর মুখ দেখবে ‘ঢাকা ড্রিম’।