ছোটবেলায় অভিনেত্রী হতে চাইনি: রানী

সামনের বছর মুক্তি পাবে রানী মুখার্জীর নতুন ছবি ‘হিচকি’। সম্প্রতি এক সাক্ষাতকারে ক্যারিয়ার ও ব্যক্তিজীবন নিয়ে দর্শকের মুখোমুখি হলেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2017, 11:13 AM
Updated : 24 Nov 2017, 11:13 AM

১৯৯৭ সালে ‘রাজা কি আয়েঙ্গে বরাত’ ছবির মাধ্যমে বলিউডে প্রবেশ করেন রানী মুর্খার্জী। এরপর ‘গুলাম’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘হ্যালো ব্রাদার’, ‘সাথিয়া’, ‘চোরি চোরি চুপকে চুপকে’, ‘চলতে চলতে’ সহ অসংখ্য জনপ্রিয় সিনেমোয় অভিনয় করে সাড়া ফেলেন তিনি।  ২০১৪ সালে পরিচালক আদিত্য চোপড়াকে বিয়ে করে আসেন আলোচনায়।

ইন্ডিয়া টুডে’কে দেওয়া সাক্ষাতকারে নতুন সিনেমা ‘হিচকি’ প্রসঙ্গে নারী বলেন, “মেয়ে আদিরা হওয়ার পর আমি দু’বছর অভিনয় থেকে বিরতি নিয়েছিলাম। এরপর যখন ‘হিচকি’র শুটিং দিয়ে কাজে ফিরি তখন মনে হয়েছিলো হয়ত আমি পারবো না। সন্তান, সংসার সবকিছু নিয়ে নিজেকে অনেক বেশি গুটিয়ে নিয়েছিলাম। কিন্তু ক্যামেরার সামনে দাঁড়াতেই সব ভয় কেটে গেলো। মনে হলো অভিনয়ই আসলে আমার প্রকৃত জায়গা।”

বলিউডে প্রবেশ ও ফিল্ম ক্যারিয়ার প্রসঙ্গে তিনি বলেন, “ছোটবেলায় আমি কখনোই অভিনেত্রী হতে চাইনি। আমার বাবাও চাননি আমি সিনেমায় আসি। কারণ সে ছিলেন চলচ্চিত্র প্রযোজক, তার কাছে মনে হয়েছিলো চলচ্চিত্রে স্থান করে নেওয়ার মতো শক্ত মনের মেয়ে আমি নই। কিন্তু আমার মায়ের খুব শখ ছিলো আমি অভিনয় করি। তার কথা রাখতেই আমি সিনেমায় কাজ শুরু করি।”

ব্যক্তিজীবন নিয়ে রানী বলেন, “মেয়ে আদিরা ও স্বামী আদিত্যকে নিয়ে ভালো আছি। অনেকেই আমাকে প্রশ্ন করেন বিয়ের পর অভিনয় কমিয়ে দিয়েছি কেন? কিংবা আদিত্যর সঙ্গে পরিচালনা বা প্রযোজনায় আসবো কি না? সত্যি কথা বলতে আদিত্যর সঙ্গে আমার সিনেমা নিয়ে কখনও কথা হয় না। ওর সঙ্গে আমার কেবল ভালোবাসার কথা হয়! আর কথা হয় মেয়ে আদিরাকে নিয়ে। আমি আমার সময়ের পুরোটুকু মেয়ে ও স্বামীকে নিয়ে কাটাতে চাই। এ কারণেই অভিনয়ে আর নিয়মিত হচ্ছি না।”

২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারী মুক্তি পাবে সিদ্ধার্থ মালহোত্রা পরিচালিত ‘হিচকি’। এতে প্রধান চরিত্রে দেখা যাবে রানীকে।