কলকাতার ‘সিতারা’ চলচ্চিত্রে জাহিদ হাসান

কলকাতার নির্মিতব্য ‘সিতারা’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 01:00 PM
Updated : 20 Nov 2017, 01:00 PM

কথাসাহিত্যিক আবুল বাশারের ‘ভোরের প্রসূতি’ উপন্যাস অবলম্বনে ছবিটি পরিচালনা করবেন আশীষ রায়। সোমবার গ্লিটজকে জাহিদ হাসান তথ্যটি নিশ্চিত করে বলেন, “সম্প্রতি কলকাতা থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়, উপন্যাসটি আমি পড়েছি। ওনারা স্ক্রিপ্ট পাঠালে তা পড়ে আমি সন্তুষ্ট হই। তাই সিনেমাটি করতে রাজি হয়েছি।”

‘সিতারা’ চলচ্চিত্রের দেখা যেতে পারে বলিউডের বিখ্যাত অভিনেত্রী মাধুরী দীক্ষিতকেও। মাধুরীর বডিগার্ড চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের আরেক জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম- এমন গুঞ্জনও হাওয়ায় ভাসছে বেশকিছুদিন ধরেই। তবে এ প্রসঙ্গে জাহিদ হাসানের উত্তর একটাই ‘জানি না’। সহশিল্পীদের নাম এখনই উন্মোচন করতে চাইছেন না তিনি।

আশীষ রায় কলকাতার নির্মাতা হলেও এ চলচ্চিত্রটিকে ঘিরে শিল্পী নির্বাচনে তার ঝোঁকটা যে বাংলাদেশের দিকেই এটি ইতিমধ্যে স্পষ্ট। চলচ্চিত্রটির একটি গানে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের আরেক অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু।

টিভি পর্দায় জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করলেও চলচ্চিত্রে খুব একটা নিয়মিত নন জাহিদ। বললেন, “আমি তো অভিনেতা। আমার কাজ অভিনয় করা। অনেক অফারই আসে। ছবির গল্প, স্ক্রিপ্ট পছন্দ না হলে কিভাবে কাজ করবো। ‘সিতারা’র চিত্রনাট্য ভালো লেগেছে তাই এতে যুক্ত হয়েছি।”

বাংলাদেশের সীমান্তে চোরাচালানের গল্প নিয়ে এ সিনেমা কাহিনী। আসছে জানুয়ারীতে দিনাজপুরে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে বলে জানান জাহিদ হাসান।

১ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে তৌকির আহমেদ পরিচালিত চলচ্চিত্র ‘হালদা’। চলচ্চিত্রটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান।  এ প্রসঙ্গে তিনি বললেন, “এটা তৌকির ভাইয়ের ছবি, আমরা সবাই আছি ছবিটার সঙ্গে। বাংলাদেশে এখন ভালো মানের সিনেমা তৈরি হচ্ছে। তৌকির ভাইয়ের এ ছবিটার ব্যাপারে সবার আগ্রহ বেশি কারণ তার আগের ছবিটা (অজ্ঞাতনামা) খুব ভালো গেছে। আমরা সবাই পরিশ্রম করে কাজটা করেছি।”

১৯৮৬ সালে আবদুল লতিফ বাচ্চুর পরিচালনায় বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার যৌথ প্রযোজনার ‘বলবান’ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় অভিষেক ঘটে জাহিদ হাসানের। তার অভিনীত অন্যান্য চলচ্চিত্রগুলো হলো- ‘শ্রাবণ মেঘের দিন’, ‘মেড ইন বাংলাদেশ’, ‘আমার আছে জল’, ‘প্রজাপতি’ ইত্যাদি।