বৃন্দাবন দাসের ‘মজনু এখন পাগল নহে’

বৃন্দাবন দাসের রচনায় ও সঞ্জিত সরকারের পরিচালনায় তারকাবহুল ধারাবাহিক নাটক ‘মজনু এখন পাগল নহে’ প্রচারিত হতে যাচ্ছে আরটিভি’র পর্দায়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2017, 01:36 PM
Updated : 11 Nov 2017, 01:36 PM

জনপ্রিয় নাট্যকার বৃন্দাবন দাসের রচনায় নির্মিত নতুন ধারাবাহিক ‘মজনু এখন পাগল নহে’। গ্রামীণ প্রেক্ষাপটে নাটক রচনা করে খ্যাতি পেয়েছেন নাট্যকার বৃন্দাবন দাস। ছোট-বড় বিশটি ধারাবাহিকের প্রায় আড়াই হাজার পর্বের নাটক লিখেছেন তিনি। তার রচিত টেলিফিল্ম ও একক নাটকের সংখ্যাও শতাধিক।

নতুন ধারাবাহিক ‘মজনু এখন পাগল নহে’ নির্মিত হচ্ছে রাজধানীর পুবাইলের একটি গ্রামে। এ পর্যন্ত নাটকটির ৩৯পর্ব চিত্রায়িত হয়েছে। ১২ নভেম্বর থেকে সপ্তাহের প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ১০ টায় আরটিভিতে প্রচার হবে নাটকটি।

নাটকটি প্রসঙ্গে বৃন্দাবন দাস বলেন, “গ্রামের একটি পরিবারের গল্প। স্বার্থের জন্য, সম্পদের জন্য মানুষের সম্পর্কগুলো যে ভেঙ্গে যায় এবং আপন মানুষকেও প্রতিপক্ষ ভাবার একটি প্রবণতা তৈরি হয় এমনকি ভাই, বোনের সম্পর্কগুলোতেও স্বার্থ যখন প্রভাব ফেলতে শুরু করে যখন তারা একে অপরকে পর ভাবতে শুরু করে। এমনই একটি চিত্র হাস্যরসাত্মক কাহিনীর ভেতর দিয়ে দেখাতে চেয়েছি।”

গ্রামীন প্রেক্ষাপটের নাটকের বর্তমান দর্শক চাহিদা প্রসঙ্গে তিনি বলেন, “আমি গ্রামীন প্রেক্ষাপটের নাটক লিখেই জনপ্রিয়তা পেয়েছি। আমার যতটুকু ধারণা, গ্রামীন প্রেক্ষাপটের নাটকগুলোই সবচেয়ে বেশি জনপ্রিয় হয়। তবে গ্রাম-শহরের চেয়ে মুখ্য হলো কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ। সেসব ঠিক থাকলে যে কোন ফর্মের নাটকই দর্শকের হৃদয় ছুঁতে পারে।”

নাটকের প্রধান চরিত্র ‘মজনু’ হিসেবে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। আলাভোলা, পাগলাটে যুবক মজনু ও তার সম্পত্তিকে ঘিরে পারিবারিক দ্বন্দ্বের বিষয়টি তুলে ধরা হয়েছে হাস্মরসাত্মক নানা ঘটনার মধ্য দিয়ে।

চঞ্চল চৌধুরী ছাড়াও এ নাটকে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, ফারহানা মিলি, নিশা, আখম হাসান, ডাঃ এজাজুল ইসলাম, শাহনাজ খুশি, ছন্দা প্রমুখ ।