‘এসবের মধ্যে শাকিবও নাই, আমিও নাই’

মাস তিনেক ধরে কানাঘুষা চলছিল, বিচ্ছেদ ঘটছে ঢাকাইয়া চলচ্চিত্রের তারকা জুটি শাকিব খান-অপু বিশ্বাসের। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমেও শিরোনাম হয়েছেন তারা। বিচ্ছেদের গুঞ্জন বিষয়ক প্রশ্নের মুখোমুখি হলেন অপু বিশ্বাস।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2017, 03:31 PM
Updated : 11 Nov 2017, 03:32 PM

গ্লিটজ: নতুন দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। শুটিং শুরু হচ্ছে কবে?

অপু বিশ্বাস: আগামী বছরের ফেব্রুয়ারি থেকে ‘কানাগলি’ সিনেমার শুটিং শুরু করব। আর ‘কাঙাল’ নামে সিনেমাটির শুটিং শুরু হবে চলতি বছরের ডিসেম্বর থেকে।

গ্লিটজ: সিনেমার প্রস্তুতি নেওয়ার জন্য মাঝে কিছুদিন বিরতি নিয়েছিলেন। এখন অভিনয়ের জন্য আপনি কতটা প্রস্তুত?

অপু বিশ্বাস: ‘কাঙাল’-এর চরিত্রটির জন্য ৭৫% প্রিপারেশন নিয়েছি ইতিমধ্যে। আর বাকি সিনেমার চরিত্রটির জন্য এখনও পুরোপুরি প্রস্তুতি নেওয়া হয়নি। সেকারণে  শুটিং ফেব্রুয়ারির দিকে শুরু করব।

গ্লিটজ: শাকিব খানের বলয় থেকে বেরিয়ে এবার আপনার নায়ক হিসেবে থাকছেন ডিএ তায়েব ও বাপ্পী চৌধুরী। এটা চ্যালেঞ্জিং মনে করছেন?

অপু বিশ্বাস: কারো বলয় থেকে বের হওয়া কিংবা কাউকে চ্যালেঞ্জ করে কাজ করছি-বিষয়টা কিন্তু তা নয়। আমি কাজকে ভালোবেসে, কাজকে সম্মান করে কাজটা করছি। শাকিব আমার স্বামী, তাকে সম্মান করি। তার বলয় বলে কিছু নেই। আমি এখনও তার মধ্যেই আছি। আমার বাচ্চা আছে। বলয় থেকে বের হওয়ার কোনো কারণ নেই। আমি কাজকে ভালোবাসি বরাবরই।

গ্লিটজ: কিন্তু সাম্প্রতিক সময়ে শাকিব খান বলে আসছেন, আপনার সঙ্গে আর কোনো চলচ্চিত্রে কাজ করবেন না।

অপু বিশ্বাস: সিনেমার বিভিন্ন পরিপ্রেক্ষিতে কথাটা বলা হয়েছে। আসলে সিনেমা করবেন কিনা কিংবা সিডিউল মিলবে কিনা-সেই পয়েন্ট অব ভিউ থেকে উনি বলেছেন, আমরা অনেক কাজ করেছি, এখন আর কাজ করতে চাচ্ছি না। এটা খুবই স্বাভাবিক একটা বিষয়।

গ্লিটজ: কানাঘুষা চলছে আবার বিভিন্ন গণমাধ্যমেও খবর ছড়িয়েছে, আপনাদের নাকি বিচ্ছেদ ঘটছে?

অপু বিশ্বাস: এ ধরনের নিউজ আগেও এসেছিল। তার পরপরই কিন্তু শাকিব একটি স্টেটমেন্ট দিয়েছিল। আমার সঙ্গে তার বিবাহিত জীবন অনেক দিনের, আমি ধর্মান্তরিত হয়েছি, আমার একটি বাচ্চা আছে-আমি এই ধরনের বিতর্কে খুবই বিরক্ত। কারণ শাকিবের স্টেটমেন্টে জানতে পেরেছেন যে, আমাদের মধ্যে কোনো কনফিউশন নেই। আমি কাজ করছি, ও কাজ করছে। পারিপার্শ্বিক কারণে ছোটখাট কিছু ঘটনা ঘটে কিন্তু সেটাকে মানুষ এভাবে প্রচার করছে বলে খুব কষ্ট পাচ্ছি। প্রত্যেকটা মানুষেরই ব্যক্তিজীবন আছে। কিন্তু এসবের মধ্যে শাকিবও নাই, আমিও নাই।

গ্লিটজ: এধরনের খবর ছড়ানোর কারণ কী বলে মনে করেন আপনি?

অপু বিশ্বাস: অনেকের পরিবারেই ঝামেলা হয়। আমি আর শাকিব দেশের প্রথম সারির অভিনয়শিল্পী। তার মধ্যে আমার ছেলেটাও এখন তারকার মধ্যে পড়ে। সবকিছু মিলিয়ে আমাদের নিউজটা মানুষজন ফোকাস করছে। তাতে করে নিউজের হাইপটা বাড়ছে। নিউজের জন্য নিউজ হলেও হতে পারে।

গ্লিটজ: ইদানীং শাকিব খান আপনাকে এড়িয়ে চলছেন। এটা কিন্তু স্পষ্ট।

অপু বিশ্বাস: লাইভে আসার পর থেকে আমার উপর তার একটু রাগ আছে। বিষয়গুলো আপনারা শুনেছেন নিজের কানে। আমি বাচ্চাকে নিয়ে কোনো চ্যানেলে চলে যাবো, সেটা তার এক্সপেক্টেশনের বাইরে ছিল। ওই রাগ বা ক্ষোভটা ওর মধ্যে আছে। সেটাকে অনেকে নিউজের মধ্য দিয়ে আরো বড় করার চেষ্টা করছে। এই ধরনের কানাঘুষা কিংবা বিব্রতকর যে সংবাদগুলো আসছে এতে সেও অনেক বিরক্ত।

গ্লিটজ: বিষয়গুলো নিয়ে শাকিবের সঙ্গে কথা হয়েছে আপনার?

অপু বিশ্বাস: সে তো এখন বাইরে। বেশ কিছু কাজ নিয়ে ব্যস্ত। এসব ব্যাপার নিয়ে তাকে বিব্রত করতে চাই না। একটা কাজ করতে গেলে একজন মানুষকে এমনিতেই চাপে থাকতে হয়,আবার সাংসারিক জীবনের কথাবার্তাগুলো বলতে গেলে আরেক চাপ হয়ে যাবে। সে কাজ করছে, কাজ করুক।