‘অ্যামেরিকান বিউটি’ অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

হার্ভি ওয়াইনস্টিন কেলেঙ্কারির পর এবারে ‘স্টার টার্ক ডিসকভারি’ অভিনেতা অ্যান্টনি র‌্যাপকে ধর্ষণের অভিযোগ উঠেছে মার্কিন পরিচালক, প্রযোজক ও অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2017, 03:01 PM
Updated : 31 Oct 2017, 03:01 PM

‘দ্য গার্ডিয়ান’ জানায়, সম্প্রতি অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছে মার্কিন অভিনেতা অ্যান্টনি র‌্যাপ। সাক্ষাতকারে ৪৬ বছর বয়সি এ অভিনেতা জানান, ৩১ বছর আগে কেভিন স্পেসি তাকে ধর্ষণ করেছিলো। সে সময় তার বয়স ছিলো মাত্র ১৪ বছর। ‘স্টার টার্ক ডিসকভারি’ অভিনেতার এ অভিযোগের জবাবে টুইটারে নিজেকে সমকামী দাবী করে ধর্ষণের দায় এড়াতে চাইলেন ‘দ্য আনইউজুয়াল সাসপেক্ট’ ও ‘অ্যামেরিকান বিউটি’ অভিনেতা কেভিন স্পেসি।

টু্টটি পোস্টে অ্যান্টনির কাছে ক্ষমা চেয়ে স্পেসি লিখেছেন, “অভিনেতা হিসেবে অ্যান্টনি র‌্যাপকে আমি অত্যন্ত শ্রদ্ধা করি। সে যে ঘটনাটির কথা বলছে সেটা আমার মনে নেই। তবে মদ্যপ অবস্থায় এ ধরণের অসংযত আচরন করে থাকলে তার জন্য ক্ষমাপ্রার্থী। ব্যক্তিগত জীবনে আমি একজন সমকামী। তবে নারী ও পুরুষ উভয়ের প্রতি আমি আকর্ষণ বোধ করি।”

নিজেকে সমকামী ও মদ্যপ দাবী করে ধর্ষণের দায় এড়াতে চাইলেও স্পেসির এ অপরাধকে মামুলি হিসেবে দেখা হচ্ছে না। অ্যান্টনি র‌্যাপের এ সাক্ষাতকারটি প্রকাশের পরপরই স্পেসির বিরুদ্ধে ক্ষেপে ওঠে সবাই। তার অস্কার পুরস্কারও কেড়ে নেওয়ার প্রস্তাব করেন অনেকে। সম্প্রতি জনপ্রিয় নেটফ্লিক্স সিরিজ ‘হাউজ অফ কার্ডস’ থেকেও বয়কট করা হয়েছে কেভিন স্পেসিকে। এ সিরিজের জন্য সেরা অভিনেতার গোল্ডেন গ্লোব পুরস্কার জিতেছিলেন তিনি।

‘দ্য আনইউজুয়াল সাসপেক্ট’ (১৯৯৫) ও ‘অ্যামেরিকান বিউটি’ (১৯৯৯) সিনেমার জন্য সেরা অভিনেতার অস্কার জিতেছিলেন কেভিন স্পেসি।