‘হার্ভি ওয়াইনস্টিন আমার জীবনে একটি দুঃস্বপ্নের নাম’

‘মিডিয়া মুঘল’ হার্ভি ওয়াইনস্টিনের অপকর্মের বিরুদ্ধে প্রথমবারের মতো গণমাধ্যমে মুখ খুললেন অভিনেত্রী রোজ ম্যাকগাউন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2017, 03:06 PM
Updated : 30 Oct 2017, 03:06 PM

১২ অক্টোবর হলিউড প্রযোজক ও পরিবেশক হার্ভি ওয়াইনস্টিনের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ আনেন ১২ জন হলিউড অভিনেত্রী।

এদের মধ্যে ছিলেন অস্কারজয়ী অভিনেত্রী কেট উইন্সলেট ও জেনিফার লরেন্স, অ্যাশলি জুড, রোজ ম্যাকগাউন প্রমুখ।

‘মিডিয়া মুঘল’ হার্ভি ওয়াইনস্টিনের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ আনা অভিনেত্রীদের মধ্যে অন্যতম ‘ডেড অ্যাওয়েক’ অভিনেত্রী রোজ ম্যাকগাউন সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন হয়রানির ভয়াবহ অভিজ্ঞতার কথা।

নিউইয়র্ক টাইমস’কে দেওয়া সাক্ষাতকারে ম্যাকগাউন বলেন, “গত ২০ বছর ধরে আমি মুখ বন্ধ করে ছিলাম। এখন সময় এসেছে সত্যিটা বলার। ওয়াইনস্টিন আমাকে ধর্ষণ করেই ক্ষান্ত থাকেনি, এ ব্যাপারে যাতে মুখ না খুলি সেজন্য আমাকে তার এক মুখপাত্র মারফত ১০ লাখ মার্কিন ডলারও সেধেছিলো। কিন্তু আমি সেই অর্থ গ্রহণ না করায় আমাকে ৬০ লাখ মার্কিন ডলার ঘুষ দেওয়ার প্রস্তাব পাঠায় সে। যেন টাকার লোভে আমি সত্যি প্রকাশ না করি।”

৪৪ বছর বয়সী এ অভিনেত্রী আরও বলেন, “ওয়াইনস্টিন আমার জীবনে একটি দুঃস্বপ্নের নাম। সে শুধু আমাকে ধর্ষণই করেনি, আমাকে মানসিকভাবেও ভঙ্গুর করে দিয়েছিলো। আমি আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছিলাম। যখন সবাই মিলে একযোগ ওয়াইনস্টিনের মুখোশ খুলে দেওয়ার পরিকল্পনা করি, তখন মনে শান্তি পেয়েছি। মনে হয়েছে যেন দীর্ঘ ২০ বছরের কলঙ্ক ও গ্লানির হাত থেকে থেকে মুক্তি পেলাম।”

‘ফ্যান্টম’, ‘দ্য ব্ল্যাক ডালিয়া’, ‘ফিফটি ডেড ম্যান ওয়াকিং’, ‘ডেড অ্যাওয়েক’সহ একাধিক সাড়া জাগানো সিনেমায় অভিনয় করেছেন রোজ ম্যাকগাউন। সম্প্রতি সাইকো-থ্রিলার ‘দ্য সাউন্ড’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন তিনি।