যৌন নিপীড়কের নাম প্রকাশ করতে চাওয়ায় ফেল্ডম্যানকে হত্যার চেষ্টা

যৌন নিপীড়নের অভিযোগে অস্কার কমিটি থেকে ‘মিডিয়া মুঘল’ হার্ভি ওয়াইনস্টিনের বরখাস্তের ঘটনার পর অভিনেত্রীদের পাশাপাশি এ বিষয়ে মুখ খুলতে শুরু করেছিলেন অভিনেতারাও। এবারে যৌন নিপীড়নকারীর নাম প্রকাশ করায় হত্যার চেষ্টা করা হলো কোরি ফেল্ডম্যানকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2017, 02:59 PM
Updated : 26 Oct 2017, 02:59 PM

ফক্স নিউজ জানায়, বুধবার কোরি ফেল্ডম্যানকে হত্যার উদ্দেশ্যে তাড়া করেছে দুটি বিশাল ট্রাক। এ সময় কোনোক্রমে প্রাণে বেঁচে আসেন তিনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে এ প্রসঙ্গে ‘দ্য লস্ট বয়েস’ তারকা ফেল্ডম্যান বলেন, “দীর্ঘদিন ধরেই আমি ধর্ষকগুলোর নাম প্রকাশ করার চেষ্টা করে আসছি। কিন্তু যতবারই আমি তা করার উদ্যোগ নিয়েছি ততবারই আমাকে হত্যা করার চেষ্টা করা হয়েছে।”

সম্প্রতি হার্ভি ওয়াইস্টিনের ঘটনার পর এ বিষয়ে আবার মুখ খুলেছিলেন ফেল্ডম্যান। শুধু তাই নয় হলিউডের ৬ জন প্রভাবশালী যৌন নিপীড়কের নাম প্রকাশ করবে বলে ‘ট্রুথ ক্যাম্পেইন’ শিরোনামে একটি ভিডিও প্রকাশেরও ঘোষণা দেন তিনি। এ কারণেই তাকে হত্যার চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল- এমনটাই দাবি করছেন ৪৬ বছর বয়সী এ সাবেক শিশুতারকা।

হার্ভি ওয়াইনস্টিন কেলেঙ্কারির পর প্রকাশিত এক টুইট পোস্টে ‘দ্য লস্ট বয়েস’-এর শুটিং সেটে ধর্ষণের ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন তিনি।

‘দ্য লস্ট বয়’

টুইট পোস্টে কোরি ফেল্ডম্যান লিখেছিলেন, “আজকেই এই দিনটি দেখার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলাম। আমি জানতাম একদিন হলিউডের এই ‘কালো অধ্যায়’ সবার সামনে উঠে আসবে। যে পরিমাণ মানসিক ও শারীরিক কষ্টের ভেতর দিয়ে কোরি হাইম ও আমাকে যেতে হয়েছিল এখন সে বিষয়টি নিয়ে সবাই কথা বলছে। হার্ভি ওয়াইনস্টিন একা নন। হলিউড জুড়ে এমন আরও অনেকেই আছেন যাদের যৌন লালসার হাত থেকে রেহাই পায়নি অল্পবয়সী শিশুশিল্পীরাও।”

২০১৩ সালে কোরি হাইম মারা গেলেও ঘৃণ্য এ ঘটনার কথা ভুলতে পারেননি ফেল্ডম্যান।

বিভিন্ন সময় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে ফেল্ডম্যান বলেন, “১৯৮৬-৮৭ সালের দিকে যখন আমরা ‘দ্য লস্ট বয়’ ছবির কাজ করি তখন আমার বয়স ছিলো মাত্র ১৫ আর হাইমের ১১। শুটিং সেটে আমাদের একদল বয়স্ক লোক ঘিরে ধরেছিল এবং অ্যানাল সেক্সে বাধ্য করেছিলো। আমরা দু’জনই তখন অপ্রাপ্তবয়স্ক ছিলাম। প্রচন্ড ব্যথা পেয়েছিলাম আমরা কিন্তু ভয়ে কাউকে এ কথা বলিনি।”

১৯৮৭ সালের সাড়াজাগানো হরর ড্রামা ‘দ্য লস্ট বয়েস’ দিয়ে জনপ্রিয়তা পান মার্কিন কিশোর কোরি ফেল্ডম্যান ও ক্যানাডিয়ান কিশোর কোরি হাইম। পরবর্তীতে টিভি অনুষ্ঠান ‘টু কোরি’ দিয়ে জনপ্রিয়তা পান তারা দু’জনই।