শিল্পকলায় চারদিনব্যাপী নৃত্যনাট্য উৎসব

একঝাঁক প্রতিষ্ঠিত নৃত্যশিল্পীর অংশগ্রহণে শুরু হতে যাচ্ছে চারদিনব্যাপী ‘সৃষ্টি-মীনাবাজার নৃত্যনাট্য উৎসব ২০১৭’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2017, 12:47 PM
Updated : 23 Oct 2017, 12:47 PM

আগামী ১-৪ নভেম্বর জাতীয় শিল্পকলা একাডেমিতে চলবে এই আয়োজন। নৃত্যনাট্যগুলোতে অভিনয় করবেন দেশের নৃত্যশিল্পী ও অভিনয়শিল্পীরা-শিবলী মোহাম্মদ, শামীম আরা নিপা, আনিসুল ইসলাম হিরু, সুকল্যাণ ভট্টাচার্য, ডলি ইকবাল, সাবরিনা নিসা, লিয়াকত আলী লাকি, রোকসানা আক্তার রূপসা, জাহিদুল কবির লিটন, ওয়ার্দা রিহাব, সাব্বির আহমেদ খান বিজু প্রমুখ।

‘সৃষ্টি-মীনাবাজার নৃত্যনাট্য উৎসব ২০১৭’ উপলক্ষে  ২৩ অক্টোবর দুপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উৎসবের উদ্বোধনী দিনে ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে দেখানো হবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর রচিত ‘তাসের দেশ’।

২ নভেম্বর থাকছে রাধা-কৃষ্ণের অমর প্রেম উপাখ্যান নিয়ে শেখ হাফিজুর রহমান রচিত ‘রাই কৃষ্ণ পদাবলী’ নৃত্যনাট্য।

৩ নভেম্বর মঞ্চস্থ হবে আলীবাবা চল্লিশ চোরের কাহিনি থেকে নেওয়া ক্রীতদাস আবদুল্লাহ ও অপরূপা সুন্দরী বাঁদী মর্জিনার প্রেম কাহিনি নিয়ে রচিত ‘বাঁদী-বান্দার রূপকথা’।

সমাপনী দিন ৪ নভেম্বর এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রদর্শিত হবে ময়মনসিংহ গীতিকা অবলম্বনে পদাবলী যাত্রা ‘সোনাই মাধব’।

সবগুলো নৃত্যনাট্যই সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির পরিচালক ও নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরু, নৃত্যশিল্পী শামীম আরা নীপা, জেমকন ফুড অ্যান্ড এগ্রিকালচার প্রডাক্টস লিমিটেড মীনাবাজারের সিইও শাহীন খান, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের প্রফেসর সামসদ মর্তুজা,  জেমকন গ্রুপের সিএইচআরও ও মীনা সুইটসের সিইও সাঈদ আহমেদ।

চারদিনব্যাপী এই নৃত্যনাট্য উৎসবের টাইটেল স্পন্সর মীনা বাজার, কো স্পন্সর কাজী অ্যান্ড কাজী টি, মীনা সুউইটস, ইউল্যাব, অর্গ্যানিকেয়ার। সহযোগী হিসেবে থাকছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।