তৃতীয়বারের মতো ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’

তৃতীয়বারের মতো রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2017, 01:53 PM
Updated : 22 Oct 2017, 01:53 PM

প্রতিবারের মতো এবারও বসছে দেশি-বিদেশি নানা শিল্পীদের অংশগ্রহণে লোক শিল্পীদের মিলনমেলা ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’। রাজধানীর আর্মি স্টেডিয়ামে আগামী ৯ নভেম্বর শুরু হতে যাচ্ছে তিনদিনব্যাপী এ উৎসব। ১১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত দর্শকরা উপভোগ করবেন উৎসব।

অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠান সান ইভেন্টস এর পক্ষ থেকে রুহুল আমিন গ্লিটজকে জানিয়েছেন, “ভেন্যু ও তারিখ চূড়ান্ত হলেও এখনও শিল্পী নির্বাচন চূড়ান্ত হয়নি।  বিশ্বের নানা প্রান্তের লোকশিল্পীদের নির্বাচন প্রক্রিয়ার কাজ চলছে। গেলবারের উৎসবের চেয়ে আরও বেশি বর্ণিল করে তুলতে সবরকম পরিকল্পনা ও প্রস্তুতি নেওয়া হয়েছে।”

অনুষ্ঠানটি প্রসঙ্গে বিস্তারিত জানাতে আগামী ২৯ অক্টোবর সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

অন্যবারের আসরের মতো এবারও দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। এজন্য dhakainternationalfolkfest.com ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

রেজিস্ট্রেশনের জন্য জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের নম্বর বা স্কুল/কলেজের আইডি কার্ড প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সফল হলে পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রবেশপত্র প্রিন্ট বা সংগ্রহ করতে হবে।

কবে থেকে শুরু হবে রেজিস্ট্রেশন তা জানতে চোখ রাখতে হবে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ পেইজটিতে।

অনুষ্ঠানটির টেলিভিশন সম্প্রচারের দায়িত্বে থাকবে মাছরাঙা টেলিভিশন। ফেইসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ পেইজটি এবং এর নিজস্ব ইউটিউব চ্যানেলে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখার সুযোগ থাকবে। বিস্তারিত জানতে যোগাযোগ করতে হবে ১৬৩৭৪ নম্বরে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৪ নভেম্বর পাঁচ দেশের শতাধিক শিল্পী নিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এ উৎসব। পরবর্তিতে ২০১৬ সালেও আর্মি স্টেডিয়ামে সফলভাবে অনুষ্ঠিত হয় ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’।