‘হলিউড বা বলিউড নয়, পৃথিবী জুড়েই ‘হার্ভি ওয়াইনস্টিন’রা রয়েছেন’

যৌন নিপীড়নের অভিযোগে অস্কার কমিটির সদস্যপদ হারানো মার্কিন ‘মিডিয়া মুঘল’ হার্ভি ওয়াইনস্টিন প্রসঙ্গে মন্তব্য করলেন হলিউডে পাড়ি জমানো ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2017, 03:08 PM
Updated : 20 Oct 2017, 03:08 PM

মার্কিন টিভি সিরিজ ‘কোয়োন্টিকো’ দিয়ে দর্শকমাৎ করেছেন আগেই। হলিউড অভিষেক সিনেমা ‘বেওয়াচ’-এ প্রশংসিত হয়েছে তার অভিনীত খলনায়িকা ভিক্টোরিয়া লিডস চরিত্রটি।

এ মুহূর্তে ক্লেয়ার ড্যান্স, জিম পারসন্স ও অক্টাভিয়া স্পেন্সারের পাশাপাশি ‘আ কিড লাইক জেইক’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, সম্প্রতি জনপ্রিয় ফ্যাশন ম্যাগাজিন ‘ম্যারি ক্লেয়ার’ আয়োজিত ‘দ্য ম্যারি ক্লেয়ার পাওয়ার ট্রিপ’-এ অংশ নিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। অনুষ্ঠানে এক বিশেষ আলাপচারিতা অনুষ্ঠানে ক্যারিয়ারের বিভিন্ন বিষয়ের পাশাপাশি হার্ভি ওয়াইনস্টিন কেলেঙ্কারি নিয়েও কথা বলেন তিনি।

প্রিয়াঙ্কা বলেন, “নারীদের প্রতি যৌন নিপীড়ন নতুন কোনো ঘটনা নয়। সব দেশে, সব যুগেই এটা ছিলো। এখানে যৌনতা আসলে মূল বিষয় নয়, ক্ষমতার লড়াইটাই মুখ্য। নারীদের বরাবরই অসহায় ও ক্ষমতাহীন করে রাখার প্রচলন রয়েছে পৃথিবীর সবখানেই। হলিউড কিংবা বলিউড এর ব্যতিক্রম নয়।”

তিনি আরও বলেন, “হার্ভি ওয়াইনস্টিন কোনো একক ব্যক্তি নন। সারা বিশ্বে এমন অসংখ্য হার্ভি ওয়াইনস্টিন রয়েছেন। শুধু হলিউড বা বলিউড নয়, পুরো পৃথিবী জুড়েই তারা রয়েছেন। তবে হলিউডে যখন তাদের বিরুদ্ধে সবাই মুখ খুলছেন আশা করি অন্যান্য জায়গাতেও এই চর্চাটি শুরু হবে। যৌন হয়রানির মতো বিষয়ে চুপ না থেকে সোচ্চার হওয়াটাই বেশি জরুরি।”

১২ অক্টোবর হলিউড প্রযোজক ও পরিবেশক হার্ভি ওয়াইনস্টিনের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ আনেন ১২ জন হলিউড অভিনেত্রী। এদের মধ্যে ছিলেন অস্কারজয়ী অভিনেত্রী কেট উন্সলেট ও জেনিফার লরেন্স,অ্যাশলি জুড, অ্যাঞ্জেলিনা জোলি, রোজ ম্যাকগোয়ান প্রমুখ।