মার্চে শুরু হচ্ছে অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’

‘আয়নাবাজি’র পর অমিতাভ রেজা চৌধুরী নির্মাণ করতে যাচ্ছেন তার নতুন ছবি ‘রিকশা গার্ল’। চলচ্চিত্রটির শুটিং আগামী বছর মার্চে শুরু হবে বলে তিনি জানিয়েছেন মার্কিন জনপ্রিয় সাময়িকী ভ্যারাইটি-কে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2017, 01:29 PM
Updated : 18 Oct 2017, 01:29 PM

অমিতাভ রেজা ভ্যারাইটিকে জানিয়েছেন, আসছে বছরের মার্চেই শুরু হতে যাচ্ছে তার নতুন চলচ্চিত্রটির শুটিং।

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হচ্ছে ২২তম আন্তর্জাতিক বুসান চলচ্চিত্র উৎসব। সেখানে অংশ নিয়েছেন অমিতাভ রেজা চৌধুরী। সেখান থেকেই ভ্যারাইটিতে প্রকাশিত সংবাদ প্রকাশ করলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে।

একই সংখ্যায় তিনি ছাড়াও মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘স্যাটারডে আফটারনুন’ বা ‘শনিবারের বিকেল’ নিয়েও সংবাদ প্রকাশ করেছে বিশ্বজুড়ে চলচ্চিত্রমোদীদের কাছে সমাদৃত পত্রিকাটি।

গত একশবছরের সেরা একশটি কিশোর উপন্যাসের মধ্যে একটি ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের লেখা ‘রিকশা গার্ল’। এ গল্পটি অবলম্বনেই তৈরি হবে অমিতাভ রেজার নতুন চলচ্চিত্রটি।

উপন্যাস থেকে চলচ্চিত্রের উপযোগী চিত্রনাট্য তৈরি করেছেন শর্বরী জোহরা আহমেদ। তিনি প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র অন্যতম চিত্রনাট্যকার। পরিচালকের পাশাপাশি ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস।

নারীর ক্ষমতায়নের গল্পে নির্মিত হবে ‘রিকশা গার্ল’। গল্পের মুখ্য চরিত্র ‘নাইমা’, যে পরিবারকে সাহায্য করার জন্য কিছু বাড়তি আয়ের আশায় পুরুষের ছদ্মবেশে অসুস্থ বাবার রিকশা চালাতে শুরু করে। রিকশাটিকে তার বাবা নিজের থেকেও বেশি ভালোবাসেন। কিন্তু রাস্তায় নেমে সেই রিকশাটিকেই কিছু একটার সাথে ধাক্কা লাগিয়ে নষ্ট করে ফেলে নাইমা। এবার শুরু হয় দৃঢ়চেতা নাইমার এক নতুন লড়াই, যে করেই হোক রিকশাটিকে সারিয়ে তুলতে হবে। এগিয়ে যায় গল্প..  

গল্পের প্রয়োজনে চলচ্চিত্রটিতে ঢাকার ঐতিহ্যবাহী রিক্সা পেইন্টিংকে তুলে ধরবেন অমিতাভ। চলচ্চিত্রটিতে ব্যবহৃত হবে অ্যানিমেশনও। মার্চেই শুটিং শুরু হচ্ছে-এমন তথ্য দেশের গণমাধ্যমের আগে ভ্যারাইটিকে জানালেও ছবিটির পাত্র-পাত্রী কারা এ নিয়ে এখনও কোনো তথ্য দেননি অমিতাভ।