দেশকে প্রতিনিধিত্ব করবে যে ভিডিও সেটাই তৈরি হয়নি: জেসিয়া

আগামী ১৯ অক্টোবর চীনের উদ্দেশে দেশ ছাড়ছেন জেসিয়া ইসলাম। ৬৭তম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি তিনি ।বিষয়টি অনেক কাঙ্খিত ও আনন্দের হলেও যাওয়ার আগে মন খারাপ তার। প্রস্তুতি নিয়ে মঙ্গলবার গ্লিটজকে জানালেন তার অসন্তোষের কথা।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 11:58 AM
Updated : 17 Oct 2017, 11:58 AM

গ্লিটজ: যাওয়ার আগে কেমন প্রস্তুতি আপনার?

জেসিয়া ইসলাম: প্রস্তুতি মোটামুটি ভালো। শুধু একটা বিষয় নিয়ে কষ্ট হচ্ছে। মিস ওয়ার্ল্ডের নিয়ম অনুযায়ী প্রত্যেক প্রতিযোগীই তাদের নিজস্ব একটা ভিডিও প্রজেকশন তৈরি করেছে। আমরা সেটা করতে পারিনি। ১৬ তারিখ সেটা জমা দেওয়ার লাস্ট ডেট ছিলো। কিন্তু আয়োজকদের সম্ভবত কোনো সমস্যা ছিলো। তারা সেটা করতে পারেনি। এছাড়া, প্রস্তুতির মধ্যে শুধু ডান্সের গ্রুমিংটাই হয়েছে। কিছুটা প্র্যাক্টিস করেছি। বাকিগুলো আমি নিজে নিজেই করেছি।

গ্লিটজ: নিজে নিজে কী প্রস্তুতি নিয়েছেন আপনি?

জেসিয়া ইসলাম: ক্যাটওয়াক, স্পোর্টসসহ টুকটাক নিজের ত্রুটিগুলো শুধরে নেওয়ার চেষ্টা করেছি।

গ্লিটজ: সেখানে আপনাকে কী কী পারফর্ম করতে হবে?

জেসিয়া ইসলাম: ডান্স তো করতে হবে সেটা জানি, ওরা অনেকগুলো চ্যালেঞ্জ দিবে সেগুলো করতে হবে, তারপর ইন্টারভিউসহ বেশকিছু ইভেন্টে অংশ নিতে হবে।

গ্লিটজ: ওখানে কোনো গ্রুমিং সেশন হবে আপনার?

জেসিয়া ইসলাম: হ্যাঁ, তা তো হওয়ারই কথা..

গ্লিটজ: বিশ্বের অন্যান্য দেশ থেকে নির্বাচিত প্রতিনিধিদের কি দেখেছেন?

জেসিয়া ইসলাম: ওদের ভিডিওগুলো দেখলাম, ওরা খুব খেটেছে ভিডিওটা নিয়ে। ওদের দেশের অনেক জায়গায় গিয়ে শ্যুট করেছে। অনেক ইউনিক আইডিয়া ব্যবহার করেছে। যার মাধ্যমে নিজের পাশাপাশি দেশকেও দেখিয়েছে তারা। সে জায়গায় আমার ভিডিওটাই তৈরিই হয়নি।

গ্লিটজ:এ জন্য কি কিছুটা হতাশ আপনি?

জেসিয়া ইসলাম: খারাপ তো লাগছেই। কেননা একটা দেশ থেকে যাচ্ছি, সবগুলো কন্ডিশন ফুলফিল না করলে তো হয়না। বাংলাদেশ প্রথমবারের মতো লিগ্যালি মিস ওয়ার্ল্ডে যাচ্ছে। দেশকে প্রতিনিধিত্ব করবে যে ভিডিও সেটাই তৈরি হয়নি। সেটা আর হবেও না। কেননা সেটা পাঠানোর তারিখ গতকালই শেষ হয়ে গেছে।

গ্লিটজ: এটা কী জন্য হয়নি বলে মনে হচ্ছে? আয়োজকদের ব্যর্থতা না অন্যকিছু?

জেসিয়া ইসলাম: আয়োজকরা তো ব্যার্থতায় পড়েই গেছে। আমি যেমন প্রথম, তারাও তো প্রথমবারের মতো আয়োজন করছে। তাদের কিছুটা ব্যর্থতাতো আছেই, কেননা তাদের অভিজ্ঞতা নেই।

গ্লিটজ: কী মনে করছেন, এমন প্রস্তুতি নিয়ে খুব বেশিদূর যেতে পারবেন বিশ্ব আসরে?

জেসিয়া ইসলাম: নিজের ওপর বিশ্বাস আছে, প্রেজেন্টেশনটা করা হয়নি, কিন্তু বাকিগুলো তো আমার হাতেই আছে। আমি আমার বেস্ট ট্রাই টা দিবো। বাকিটা বুঝতে পারবো যাওয়ার পর..

গ্লিটজ: কী কী স্টাডি করেছেন মিস ওয়ার্ল্ড সম্পর্কে?

জেসিয়া ইসলাম: এর আগে কম্পিটিশনে কী কী হতো, শেষ বছর কী হয়েছে, একদম শুরুতে কেমন হতো, তারপর কী কী পরিবর্তন এসেছে, কে কতটুকু ইমপ্রুভ আনতে পারে নিজের ওপর, মার্কিং কীভাবে হয় এসব জেনেছি।

গ্লিটজ: আপনার জন্য শুভকামনা রইলো

জেসিয়া ইসলাম: ধন্যবাদ, সবার কাছে প্রার্থনা কামনা করছি