সৌমিককে লাঞ্ছিত করায় ম্যানেজার বহিষ্কৃত

মডেল সৌমিক আহমেদকে লাঞ্ছিত করার অভিযোগে শুটিং হাউজ ‘স্ক্রিপ্ট হাউজ’- এর ব্যবস্থাপককে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে অভিনয় শিল্পী সংঘ, প্রডিউসার এসোসিয়েশন, ডিরেক্টরস গিল্ড ও হাউজ মালিক সমিতি।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 04:14 PM
Updated : 16 Oct 2017, 04:33 PM

সোমবার বিকেল চারটায় রাজধানীর উত্তরার ‘হইচই’ শুটিং হাউজে আয়োজিত চার সংগঠনের নেতাদের সমন্বিত বৈঠকে ‘স্ক্রিপ্ট হাউজ-এর মালিক ও ব্যবস্থাপক আলাউদ্দিন ক্ষমা চেয়েছেন বলে জানিয়েছেন অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

তিনি গ্লিটজকে বললেন, “অভিযোগ প্রমাণিত হওয়ায় ম্যানেজারকে বহিষ্কার করা হয়েছে। সে (আলাউদ্দিন) আর কোনো শুটিং হাউজে কাজ করতে পারবে না। সে যদি কোনো হাউজে কাজ করে তাহলে সেখানে আমরা কোনো কাজ করব না।”

তিনি আরো বলেন, “পরবর্তীতে যেকোনো শিল্পীর সঙ্গে এই ধরনের আচরণ করা হলে আমরা প্রতিহত করবো।”

ছবি: সৌমিকের ফেইসবুক থেকে নেওয়া।

বৈঠকে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ডিরেক্টর্স গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক, অভিনয়শিল্পী তানিয়া আহমেদ, জাকিয়া বারি মম, ইন্তেখাব দিনার, প্রযোজক সাজু মুনতাসির।

এর আগে গত রোববার (১৫ সেপ্টেম্বর) উত্তরার ‘স্ক্রিপ্ট হাউজ’-এ ‘অনাকাঙ্খিত’ পরিস্থিতির মুখোমুখি হন তরুণ মডেল সৌমিক। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি অভিযোগ করেন, শুটিং হাউজের ব্যবস্থাপক আলাউদ্দিন তাকে মারধর করেছে।

গ্লিটজের কাছে ঘটনার সত্যতা নিশ্চিত করে সৌমিক বলেন, “সে (ব্যবস্থাপক) আমার সঙ্গে যাচ্ছেতাই আচরণ করে। এক পর্যায়ে তারা আমার গায়ে হাত তোলে। এমনকি আমাকে মারার জন্য লাঠিসোটাও বের করে আনছিল। তখন টেকনিশিয়ানরা আমাকে বের করে আনে।”

সেদিনের ঘটনা লেখেন ফেইসবুকে, “শুটিং শেষে শুটিংয়ের গাড়িতে ফেরার জন্য বসেছিলাম। তখন দেখলাম শুটিং হাউজের ম্যানেজাররা গেইট লাগিয়ে দিচ্ছে। আর টেকনিশিয়ানদের গাড়ি আটকে রেখেছে, যেতে দেবে না। এরপর মাস্তানি শুরু করেছে। তাদের দাবি, তাদের একদিনের পেমেন্ট দিতে হবে, নইলে গাড়ি বের হতে দিবে না। এই দাবি পুরোপুরিই অন্যায়।”

সৌমিকের অভিযোগ আমলে নিয়েই সোমবার বৈঠকে বসে চার সংগঠনের নেতারা।

বৈঠক শেষে দেওয়া এক যৌথ বিবৃতিতে শিল্পীদের উদ্দেশ্যে জানানো হয়, কেউ কোনো প্রকার পেশাদার আলোচনা, সমালোচনা ও সমস্যা সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) আলোচনা করবেন না, এতে আমাদের সকলেরই ভাবমূর্তি ক্ষুন্ন হয়। আমরা সব সংগঠন আপনার সাথে সবসময় আছি।

পরে ফেইসবুকে দেওয়া পোস্টটি মুছে ফেলেন সৌমিক।