ঢাকায় মঞ্চনাটক নিয়ে শাবানা আজমি ও জাভেদ আখতার

ঢাকায় মঞ্চ নাটক করতে আসছে শাবানা আজমি ও জাভেদ আখতার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 12:43 PM
Updated : 11 Oct 2017, 12:43 PM

পিতা উর্দু কবি কাইফি আজমি’র জীবনী নির্ভর মঞ্চনাটক ‘কাইফি আওর ম্যায়’ মঞ্চস্থ করতে বাংলাদেশে আসছেন ভারতের বিখ্যাত অভিনেত্রী শাবানা আজমি। নাটকে তার সঙ্গে মঞ্চে থাকবেন তার স্বামী, গীতিকার ও কবি জাভেদ আখতার।

গত ২১ এপ্রিল ভারতের আরেক বিখ্যাত অভিনেতা নাসির উদ্দিন শাহ’র ‘ইসমত আপা কে নাম’ নাটকটি মঞ্চায়নের পর ফের এ ধরনের আয়োজন করতে যাচ্ছে ব্লুজ কম্যুনিকেশন। 

‘কাইফি আওর ম্যায়’ নাটকটি নিয়ে দেশ বিদেশ ঘুরেছেন শাবানা আজমি। কবি কাইফি আজমি’র সাক্ষাৎকার ও লেখা থেকে শওকত কাইফির বই ‘ইয়াদ কি রেহগুজার’ গ্রন্থ থেকে নাটকটি রচনা করেছেন জাভেদ আখতার। মঞ্চে জাভেদ আখতার ও শাবানা আজমি’র হৃদয়স্পর্শী কথোপথনের ভেতর দিয়ে এগোয় নাটকটির গল্প।

নাটকটি প্রসঙ্গে ব্লুজ কম্যুনিকেশনের পক্ষ থেকে অমি আখন্দ গ্লিটজকে বলেন, “নাসির উদ্দিন শাহ’র নাটকটি মঞ্চায়নের সময় ঢাকার দর্শকদের প্রচুর সাড়া পাই আমরা। তারই ধারাবাহিকতায় এ নাটকটির উদ্যোগ। এটি বিশ্বের বিভিন্ন দেশে নিয়মিত মঞ্চস্থ করে আসছেন শাবানা আজমি ও জাভেদ আখতার। আমাদের এখানেও দর্শকরা এটি উপভোগ করবেন বলে আমরা মনে করি। আজ থেকে টিকেট বিক্রি শুরু হলো।”

আসছে ২৫ অক্টোবর সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে ‘কাইফি আওর ম্যায়’। রাজধানীর খামারবাড়ি এলাকার কৃষিবিদ কমপ্লেক্স অডিটোরিয়ামে এদিন সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে নাটকটি। শাবানা আজমি-জাভেদ আখতারের সঙ্গে এ আয়োজনে উপস্থিত হচ্ছেন গজল সম্রাট জসিন্দর সিং।