কিরগিজস্তানে বাংলাদেশের ছবি নিয়ে তিনদিনের উৎসব

বাংলাদেশ ও কিরগিজস্তানের কূটনৈতিক সম্পর্কের ২৫ বছর পূর্তি উদযাপনে সে দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র উৎসব।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2017, 02:49 PM
Updated : 9 Oct 2017, 03:19 PM

কিরগিজস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র উৎসব। তিনদিনব্যাপী এ উৎসবে দেশের ৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এ উৎসবে বাংলাদেশ থেকে আমন্ত্রিত হয়েছেন নির্মাতা তানভীর মোকাম্মেল। গত ৮ অক্টোবর এ উৎসবে যোগ দিতে রওনা দিয়েছেন তিনি। বিষয়টি গ্লিটজকে নিশ্চিত করেছেন তার সহকারি ওয়াসি উদ্দিন আহমেদ।

গ্লিটজকে তিনি বলেন, “গতকাল তিনি দেশ ছেড়েছেন। বর্তমানে সেখানেই আছেন। বিশকেক ও তাশখন্দ শহরে চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত হয়ে সেখানে গেছেন তিনি। উৎসব দু’টিতে তানভীর মোকাম্মেলের তিনটি চলচ্চিত্র ‘জীবনঢুলী’, ‘লালসালু’ ও ‘চিত্রা নদীর পারে’ প্রদর্শিত হবে। বিশকেক চলচ্চিত্র উৎসবটি উদ্বোধন করবেন চলচ্চিত্রকার তানভীর মোকাম্মেল।”

আগামীকাল ১০ অক্টোবর বিশকেক-এর লগভিনেঙ্কো’র সিনেমা হাউজে এ উৎসবের উদ্বোধন করবেন তানভীর মোকাম্মেল। এ সময় তার সঙ্গে উপস্থিত থাকবেন সেখানকার বাংলাদেশের রাষ্ট্রদূত মওসুদ মান্নান, অনারারি কনসাল তেমিরবেক এরকিনভ।

বিশকেক এ তিনদিনব্যাপী প্রদর্শিতব্য ছয়টি চলচ্চিত্রের মধ্যে উদ্বোধনী দিন প্রদর্শিত হবে জহির রায়হানের ‘স্টপ জেনোসাইড’, তানভীর মোকাম্মেলের ‘চিত্রা নদীর পারে’। ১১ অক্টোবর প্রদর্শিত হবে প্রামান্যচিত্র ‘বিউটিফুল বাংলাদেশ’ ও তারেক মাসুদ পরিচালিত ‘মাটির ময়না’। ১২ অক্টোবর প্রদর্শিত হবে খোরশেদ আলম চৌধুরী নির্মিত প্রামাণ্যচিত্র ‘ঢাকার ৪০০ বছর’ ও তানভীর মোকাম্মেল পরিচালিত ‘জীবনঢুলী’।

দশদিনের সফর শেষে তানভীর মোকাম্মেল ১৮ অক্টোবর ঢাকায় ফিরবেন ।