দেশের প্রথম শিশুতোষ টেলিভিশন ‘দুরন্ত’

যাত্রা শুরু করেছে বাংলাদেশের প্রথম শিশু ও পরিবার ভিত্তিক টিভি চ্যানেল ‘দুরন্ত’ ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2017, 12:13 PM
Updated : 6 Oct 2017, 12:13 PM

গতকাল বৃহষ্পতিবার বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বারিন্দ মিডিয়া লিমিটেডের আয়োজনে এক সংবাদ সম্মেলনে চ্যানেলটির লোগো উন্মোচন হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৫ অক্টোবর থেকে পূর্ণাঙ্গ সম্প্রচার শুরু করবে ‘দুরন্ত’।

‘দুরন্ত’ টিভি’র লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, লেখক ও গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর এবং দুরন্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাঈদসহ আরও অনেকে।

চ্যানেলটি প্রসঙ্গে দুরন্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাঈদ বলেন, “বাংলাদেশে শিশুদের জন্য হাতে গোনা কয়েকটি বিনোদন উপাদান থাকলেও তা অপ্রতুল। আমাদের শিশুরা বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতি ও বিষয়বস্তুর বিনোদন না পাওয়ার কারণে বিদেশী সংস্কৃতি এবং অনুপোযোগী বিষয়বস্তুর দিকে ঝুঁকে পড়ছে। আমাদের কোমলমতি শিশুরা যাতে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি ও বিনোদনের মাধ্যমে নিজেকে বিকশিত করতে পারে সেজন্যই শিশুতোষ টিভি চ্যানেল ‘দুরন্ত’র যাত্রা। আমরা আশা করি, আমাদের সম্প্রচারিত অনুষ্ঠানমালা শিশু এবং শিশুদের অভিভাবকরা উপভোগ করবেন”।

অনুষ্ঠানের শেষভাগে ছিলো প্রশ্ন-উত্তর পর্ব। সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন দুরন্ত টিভির পরিচালক অভিজিৎ চৌধুরী, প্রকল্প পরিচালক শাকিব আরিফিন, অনুষ্ঠান প্রধান মোহাম্মদ আলী হায়দার এবং বিপণন বিভাগের প্রধান আমজাদ হোসেন আরজু।

এসময় জানা যায়, বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতির বিভিন্ন বিষয়বস্তুর ওপর তৈরি শিশুদের উপযোগী বিনোদনসহ এই চ্যানেলে শিশুদের জন্য তাদের পরিবারকে নিয়ে ট্রাভেল শো, স্কুল ম্যাজিক শো, সাইন্স শো, স্পোর্টস শো, ফ্যামিলি শো, অরিগামি শো, পুতুল শো’সহ আকর্ষণীয় বিদেশী কার্টুন ও সিনেমা বাংলায় ডাবিং করে চ্যানেলটিতে সম্প্রচারিত হবে।