‘লাস ভেগাসে হতাহতদের জন্য রইলো প্রার্থনা’

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে ৫০ জন। আহত হয়েছে প্রায় ৪০০। এ ঘটনায় হলিউড জুড়ে নেমেছে শোকের ছায়া।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2017, 03:59 PM
Updated : 2 Oct 2017, 03:59 PM

শনিবার রাতে লাস ভেগাসের ৩২তম ফ্লোরে সংগীতশিল্পী জেসন আলদিনের কনসার্ট চলাকালে ঘটেছে বর্বরোচিত এ সন্ত্রাসী হামলা। সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে প্রাণ হায়ায় ৫০ জন, আহত হয়েছে প্রায় ৪০০। ঘটনাটিকে ‘ভয়াবহ’ বলে অভিহিত করেছেন জেসন আলদিন।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমজুড়ে হতাহতদের জন্য প্রার্থনা ও হামলার প্রতি নিন্দা জানিয়েছেন খ্যাতিমান সংগীতিশিল্পী শিয়া, প্যারিস হিলটন, মায়ারা ক্যারি, সেলিন ডিওন, জস গ্রোবান প্রমুখ। তারকাদের পাশাপাশি টুইটবার্তায় শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সিএনএন জানায়, এ ঘটনাটিকে ‘ভয়াবহ’ অভিহিত করে জেসন আলদিন বলেন, “এমনটা ঘটতে পারে তা ছিলো আমার চিন্তারও বাইরে। এ ভয়াবহতা ভাষায় প্রকাশ করা যাবে না। চোখের সামনে একটি আনন্দের রাত কেমন করে বিষাদে পরিণত হয় তা আমি নিজের চোখে দেখলাম। সবাইকে জানাতে চাই, ঈশ্বরের কৃপায় আমি ও আমার দলের সবাই অক্ষত আছি। কিন্তু সন্ত্রাসীদের হামলায় যারা প্রাণ হারালেন তাদের জন্য আমার অন্তরের গভীর থেকে জানাই সমবেদনা। ঈশ্বর তাদের পরিবারকে এই শোক সহ্য করার ক্ষমতা দিক এটাই প্রার্থনা করি।”

টুইট পোস্টে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, “হামলায় হতাহতের পরিবারের প্রতি আমার সমবেদনা জানাই। ঈশ্বর আমাদের রক্ষা করুক।”

সংগীত তারকা সেলিন ডিওন লিখেছেন, “হামলার শিকার অসহায় ও নিরীহ মানুষগুলোর জন্য অসম্ভব কষ্ট লাগছে। তাদের পরিবার ও পরিজনের জন্য রইলো ভালোবাসা ও সমবেদনা।”

প্যারিস হিলটন লিখেছেন, “লাস ভেগাসে এসব কি হচ্ছে? কিছুতেই বিশ্বাস করতে পারছি না যে এ্রটা কেমন করে ঘটতে পারে? হামলার শিকার অসহায় মানুষ ও তাদের পরিবারের জন্য জানাই প্রার্থনা।”

 

লাস ভেগাসের মতো সুরক্ষিত জায়গায় এ হামলার ঘটনাটিকে ‘হৃদয়বিদারক’ ও ‘অনাকাঙ্খিত’ বলে অভিহিত করেছেন মাইকেল জ্যাকসন কন্যা প্যারিস জ্যাকসন, সংগীতশিল্পী রিহানা, শিয়া, লুক ব্রায়ান ও অভিনেতা জস গ্যাড, কিম কার্দাশিয়া প্রমুখ।

 

চলতি বছরের মে মাসে যুক্তরাষ্ট্রের ম্যানচেস্টার শহরে কনসার্ট চলাকালে সন্ত্রাসী হামলার শিকার হন পপতারকা আরিয়ানা গ্রান্ডে।