‘গহীন বালুচর’ সাধারণ দর্শকের ছবি: সৌদ

দিনক্ষণ চূড়ান্ত। মুক্তি পেতে যাচ্ছে বদরুল আনাম সৌদ পরিচালিত চলচ্চিত্র ‘গহীন বালুচর’। চলচ্চিত্রটির প্রচারণায় সবার সহযোগিতা চাইলেন নির্মাতা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2017, 12:47 PM
Updated : 18 Sept 2017, 12:47 PM

আসছে ২০ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘গহীন বালুচর’।

নির্মাতার ভাষ্যে, “এটা সাধারণ দর্শকের ছবি। আমাদের দেশে চলচ্চিত্রের যে দর্শক তাদের কথা মাথায় রেখেই চলচ্চিত্রটি নির্মিত। কোনো সমালোচক কিংবা বিদেশী ফেস্টিভালের জন্য এটি নির্মিত নয়।”

চলচ্চিত্রটির ফার্স্ট লুক পোস্টার উন্মুক্ত হয়েছে। ইউটিউবে প্রকাশ হয়েছে চলচ্চিত্রটির প্রথম গান ‘ভালোবাসায় বুক বান্ধিয়া’। নির্মাতার নিজের কথায় ইমন সাহার সুর ও সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার ও দিনাত জাহান মুন্নি।

ইতিমধ্যেই গানটি শ্রোতা-দর্শকের মধ্যে সাড়া ফেলেছে। নদী তীরবর্তী চরাঞ্চলে দুই গ্রাম্য তরুণ-তরুণীর সহজ-সরল প্রেমের দৃশ্যে চিত্রায়িত হয়েছে গানটি।

নির্মাতা বললেন, “গানটি আমার নিজের অনেক পছন্দ। ইউটিউব ভিউ যাই হোক এখনও পর্যন্ত গানটি সম্পর্কে যেসব মন্তব্য এসেছে সবই খুব ইতিবাচক।”

চলচ্চিত্রটি প্রচার-প্রচারনায় সরব হয়েছে গহীন বালুচর টিম। তবু নির্মাতা বললেন, “এটি একার কাজ নয়।” চলচ্চিত্রের সার্বিক পরিস্থিতি নিয়েও হতাশা ঝরলো বড়পর্দায় নির্মাতা হিসেবে অভিষেক হতে যাওয়া ছোটপর্দার এ জনপ্রিয় নির্মাতার কণ্ঠে।

বললেন, “দেখুন, গত কয়েকবছর ধরে যদি দেখি আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি এখন মৃতপ্রায়। এই অবস্থায় এককভাবে প্রচার করে আসলে কিছু করা যাবে না। সবারই সহযোগিতা প্রয়োজন। শুধু একটি চলচ্চিত্র দিয়ে ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াবে না। প্রত্যেকটি ছবির ক্ষেত্রেই সম্মিলিত প্রচেষ্টা দরকার।”

গ্রামীন পটভূমিতে নির্মিত চলচ্চিত্রটিতে অভিষেক ঘটছে ছোটপর্দার অভিনেত্রী নীলাঞ্জনা নীলার। তার সঙ্গে আরও দেখা যাবে দুই নতুন মুখ তানভীর ও মুনকে। তাদের ত্রিভুজ প্রেমের গল্পে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে থাকছেন সুবর্ণা মুস্তাফা, আফরোজা বানু, ফজলুর রহমান বাবু, বন্যা মির্জা, জিতু আহসান, রুনা খান প্রমুখ।