চলে গেলেন ‘গডফাদার’ অভিনেতা হ্যারি ডিন স্ট্যানটন

চলে গেলেন খ্যাতিমান মার্কিন অভিনেতা, সুরকার ও সংগীতশিল্পী হ্যারি ডিন স্ট্যানটন। সাড়াজাগানো হলিউড ক্রাইম সিনেমা ‘গডফাদার পার্ট টু’য়ে অসাধারণ অভিনয়ের জন্য স্মরণীয় হয়ে আছেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2017, 03:45 PM
Updated : 16 Sept 2017, 07:49 PM

‘কুল হ্যান্ড ল্যুক’, ‘কেলি’স হিরোস’, ‘এলিয়েন’, ‘গডফাদার পার্ট-টু’, ‘ইস্কেপ ফ্রম ‍নিউ ইয়র্ক’, ‘আলফা ডগ’, ‘ইনল্যান্ড এমপায়ার’ সহ একাধিক সাড়াজাগানো সিনেমায় অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন হ্যারি ডিন স্ট্যানটন। ১৯৬৭ সালে ‘ইন দ্য হার্ট অফ দ্য নাইট’ সিনেমার মাধ্যমে হলিউডের রূপালি দুনিয়ায় প্রবেশ করেন তিনি। রূপালি পর্দা ছাড়াও ডেভিড লিঞ্চ’য়ের সাড়াজাগানো টিভি সিরিজ ‘টুইট পিকস: ফায়ার ওয়াক উইথ মি’ ও ‘টুইন পিকস: দ্য রিটার্ন’য়ে কার্ল রড চরিত্রের জন্য পেয়েছিলেন জনপ্রিয়তা।

রয়টার্স জানায়, ৯১ বছর বয়সে স্বাভাবিক মৃত্যু হয়েছে এ তারকার। ১৫ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলস’য়ের এক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে নিশ্চিত করেছেন তার মুখপাত্র।

দীর্ঘ ৬০ বছরের অভিনয় জীবনে ফ্র্যান্সিস ফোর্ড কপোলা, মার্টিন স্কর্সেস, রিডলে স্কট ও ডেভিড লিঞ্চ’য়ের মতো খ্যাতিমান পরিচালকের একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। সর্বশেষ ২০১২ সালে ‘অ্যাভেঞ্জার্স’ সিনেমায় দেখা গেছে তাকে।                             

২৯ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে হ্যারি ডিন স্ট্যানটনের নতুন সিনেমা ‘লাকি’।