‘দিল চাহতা হ্যায়’তে আমিরকে চাননি ফারহান!

সাড়াজাগানো কামিং অফ এজ ড্রামা ‘দিল চাহতা হ্যায়’ দিয়ে পরিচালনায় অভিষেক ঘটে জাভেদ আখতার পুত্র ফারহান আখতারের। সেলিব্রেটি চ্যাট শো ‘নো ফিল্টার নেহা’তে প্রথম সিনেমার অভিজ্ঞতার কখা বললেন এ সফল পরিচালক, প্রযোজক, অভিনেতা ও সংগীত তারকা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2017, 02:09 PM
Updated : 13 Sept 2017, 02:09 PM

২০০১ সালে ‘দিল চাহতা হ্যায়’ দিয়ে কমেডি সিনেমার ধারাই বদলে দিয়েছিলেন তরুণ পরিচালক ফারহান আখতার। এরপর, ‘রক অন’, ‘ভাগ মিলখা ভাগ’, ‘শাদি কে সাইড ইফেক্ট’ সহ একাধিক সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পান তিনি। তবে ‘দিল চাহতা হ্যায়’কে ফারহানের অন্যতম সেরা কাজ হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। সেরা চলচ্চিত্র হিসেবে ফিল্মফেয়ার পুরস্কারও জেতে এ সিনেমাটি। এ ছবিতে তুমুল জনপ্রিয় হয়েছিলো আমির খানের আকাশ চরিত্রেটি। এছাড়াও সামির ও সিদ্ধার্থ চরিত্রে মন কেড়েছিলেন সাইফ আলি খান ও অক্ষয় খান্না। সম্প্রতি এক সাক্ষাতকারে ফারহান জানান, আমির কিংবা সাইফকে এ সিনেমায় নেওয়ার চিন্তা ছিলো না তার!

নেহা ধুপিয়ার উপস্থাপনায় সেলিব্রেটি চ্যাট শো ‘নো ফিল্টার নেহা’তে ‘রক অন’ তারকা ফারহান বলেন, “দিল চাহতা হ্যায়’তে আমিরের চরিত্রের জন্য আমার প্রথম পছন্দ ছিলো অক্ষয় খান্না আর সাইফ আলি খানের চরিত্রটির জন্য চেয়েছিলাম হৃতিক রোশানকে। অক্ষয় খান্না অভিনীত সিদ্ধার্থ চরিত্রটির জন্য ভেবেছিলাম অভিষেক বচ্চনকে। শেষ পযন্ত পছন্দের অভিনেতাদের ছাড়াই আমাকে এ সিনেমাটি বানাতে হয়েছিলো। বাকিটা তো ইতিহাস!”

১৫ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ফারহান অভিনীত ‘লক্ষ্ণৌ সেন্ট্রাল’। রঞ্জিত তিওয়ারি পরিচালিত এ সিনেমায় জেলখানার কয়েদিদের গড়ে তোলা এক ব্যান্ড দলের গল্প বলা হয়েছে। ফারহান আখতার ছাড়াও এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ডায়ানা পেন্টি, জিপ্পি গারেওয়াল, দীপক দবরিয়াল, রণিত রায় প্রমুখ।