শীর্ষ পরিশ্রমিকপ্রাপ্ত নারী পরিচালক প্যাটি জেনকিন্স?

চলতি বছর ‘ওয়ান্ডার ওম্যান’ দিয়ে সাড়া ফেলেছেন পরচিালক প্যাটি জেনকিন্স। নারী সুপারহিরো এ ছবির দ্বিতীয় কিস্তিতেও পরিচালক হিসেবে থাকছেন তিনি। এ ছবির জন্য জেনকিন্সের পারিশ্রমিকের বিপুল অঙ্কটি সত্যি হলে শীর্ষ পরিশ্রমকিপ্রাপ্ত নারী পরিচালক হিসিবে রেকর্ড গড়বেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2017, 02:39 PM
Updated : 12 Sept 2017, 02:39 PM

২০০৩ সালে ‘মনস্টার’ সিনেমা দিয়ে বড়পর্দায় পরিচালক হিসেবে অভিষিক্ত হন প্যাটি জেনকিন্স। সুপারহিরো সিনেমায় তার হাতেখড়ি ঘটে ওয়ার্নার ব্রাদার্সের ‘ওয়ান্ডার ওম্যান’ দিয়ে। শুরুতেই বাজিমাৎ করে সকলের নজর কেড়েছেন ৪৬ বছর বয়সি এ নারী নির্মাতা। মিস ইসরা্ইল গ্যাল গ্যাডটের অনবদ্য অভিনয় ও জেনকিন্সের মুন্সিয়ানায় চলতি বছরের সেরা ব্যবসাসফল সুপারহিরো সিনেমায় পরিণত হয় ‘ওয়ান্ডার ওম্যান’। শিগগিরই ‘ওয়ান্ডার ওম্যান টু’য়ের কাজ শুরু করতে যাচ্ছেন জেনকিন্স আর এবারের ছবিতে তার পারিশ্রমমিকের অঙ্কটি চমকে দিয়েছে সবাইকে!

হলিউড রিপোর্টাস বলছে, ‘ওয়ান্ডার ওম্যান’য়ের জন্য ১০ লাখ মার্কিন ডলার পেয়েছিলেন জেনকিন্স। দ্বিতীয় কিস্তি ‘ওয়ান্ডার ওম্যান-টু’য়ের জন্য জেনকিন্সের পারিশ্রমিক বেড়ে এক লাফে ৭০ থেকে ৯০ লাখে দাঁড়িয়েছে। সম্প্রতি ওয়ার্নার ব্রাদার্সের সঙ্গে ‘ওয়ান্ডার ওম্যান-টু’ পরিচালনা ও চিত্রনাট্য রচনার বিষয়ে চুক্তি স্বাক্ষর করেছেন জেনকিন্স। ২০১৯য়ের ১৩ ডিসেম্বর প্রাথমিকভাবে সিনেমাটির মুক্তির দিন নির্ধারিত হয়েছে।

জনপ্রিয় ডিসি কমিক্স ‘ওয়ান্ডার ওম্যান’ অবলম্বনে নির্মিত এ সিনেমায় প্রথম বিশ্বযুদ্ধের পটভূমিতে প্যারিসের মাটিতে ডায়ানা প্রিন্স ওরফে ওয়ান্ডার ওম্যানের দুর্দান্ত লড়াইয়ের গল্প বলা হয়েছে। এবারে যুক্তরাষ্ট্রের মাটিতে ডায়ানা প্রিন্সের শান্তির জন্য লড়াইয়ের নতুন কোনো গল্প নিয়ে দর্শক মাতাতে আসছে ‘ওয়ান্ডার ওম্যান-টু’।