বাবা হারালেন শবনম, মা হারালেন শার্লিন

একদিনের ব্যবধানে বাবা ও মাকে হারালেন দুই অভিনেত্রী শবনম ফারিয়া ও শার্লিন ফারজানা। শুক্রবার সকালে শার্লিন ফারজানার মা ও রবিবার ভোরে শবনম ফারিয়ার বাবা না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2017, 02:05 PM
Updated : 16 July 2017, 02:16 PM

ছোটপর্দার অভিনয়শিল্পী শার্লিন ফারজানার মা ফরিদা সিদ্দিক খান হেনা শুক্রবার (১৫ জুলাই) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। ২৬ জুন ভোর থেকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তার মা। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। তার মায়ের মৃত্যুর খবরটি ফেসবুকে ছড়িয়ে পড়লে মিডিয়ায় অনেকেই তাকে সান্ত্বনা দেন। অভিনেত্রী শবনম ফারিয়া শার্লিনকে উদ্দেশ্য করে জানিয়েছিলেন, ‘তোমার এই মুহূর্তটা আমি বুঝতে পারছি। আল্লাহর কাছে আন্টির বিদেহী আত্মার শান্তি কামনা করি।’

শার্লিন, মায়ের সঙ্গে

অভিনেত্রী শবনম ফারিয়ার বাবা বীরমুক্তিযোদ্ধা ডা. মীর আবদুল্লাহ তখন হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। একদিনের মাথায় রবিবার ভোরে তিনিও মৃত্যুবরণ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফারিয়া জানিয়েছেন, “বাবা আমাকে ফেলে না ফেরার দেশে চলে গেল, তার সাথে কিন্তু আমার এমন কথা ছিল না! এই প্রথম বাবা আমাকে কোনো কথা দিয়ে রাখলো না!”

জানা গেছে, বেশকিছু দিন ধরেই ফারিয়ার বাবা ভুগছিলেন। ম্যালেরিয়ার জীবাণুর আক্রমণ, কিডনির জটিলতা, ফুসফুসে পানি জমা, নিউমোনিয়াসহ বেশকিছু রোগের কবলে পড়েন তিনি। সবশেষ রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শরীরের অবস্থা অবনতির দিকে গেলে লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। চিকিৎসাবস্থায় রবিবার তার মৃত্যু হয়েছে।

চাঁদপুরের মতলবে পারিবারিক কবরস্থানে ডা. মীর আবদুল্লাহকে সমাহিত করা হয়। এর আগে আজ সকালে ঢাকার মালিবাগের বাসায় প্রথম জানাজা হয়।