আইফায় আলিয়ার বাজিমাত

নিউইয়র্কে এক তারা ঝলমলে অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হলো আইফা অ্যাওয়ার্ডসের আসর। এবারের আসরে সেরা অভিনেত্রীর পুরস্কার অর্জন সহ নাচ-গানের মাধ্যমে দর্শক মাতিয়ে আলোচনার কেন্দ্রে উঠে এলেন আলিয়া ভাট।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2017, 12:52 PM
Updated : 16 July 2017, 12:52 PM

২০১৬’র অন্যতম আলোচিত সিনেমা ‘উড়তা পাঞ্জাব’-এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন আলিয়া। এছাড়াও বছরের সেরা স্টাইল আইকনের অ্যাওয়ার্ডও জেতেন তিনি।

 
 

এই সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাহিদ কাপুর। সেরা নবাগত অভিনেতার পুরস্কার অর্জন করেছেন দিলজিত দোসাঞ্জ। সেরা প্লেব্যাক গায়িকার পুরস্কার জিতেছেন কনিকা কাপুর।

 

‘উড়তা পাঞ্জাব’-এর পর পুরস্কার সংখ্যার দিক দিয়ে আলোচিত আরেক সিনেমা হলো ‘এম এস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’। এই সিনেমার জন্য সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন দিশা পাটানি। পার্শ্বচরিত্রে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন অনুপম খের।

 

সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘নিরজা’। শাবানা আজমি পুরস্কৃত হয়েছেন পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী হিসেবে। খল চরিত্রে সেরা হয়েছেন এই সিনেমার জিম সরভ।

সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন অনিরুদ্ধ রায় চৌধুরী, ‘পিঙ্ক’ সিনেমার জন্য। এই সিনেমার অভিনেত্রী তাপসি পান্নু পেয়েছেন ‘ওম্যান অফ দ্য ইয়ার’ নামের বিশেষ পুরস্কার।

সেরা প্লেব্যাক গায়কের পুরস্কার পেয়েছেন তুলসী কুমার, ‘এয়ারলিফ্ট’ সিনেমার জন্য। সেরা সংগীত পরিচালকের পুরস্কার অর্জন করেছেন প্রীতম, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর জন্য। এই সিনেমার জন্য সেরা গীতিকারের পুরস্কার জিতেছেন অমিতাভ ভট্টাচার্য ও অমিত মিশ্র। 

কমিক চরিত্রে সেরা অভিনেতা হয়েছেন বরুণ ধাওয়ান ‘ঢিসুম’ সিনেমার জন্য।

নিউইয়র্কের মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নাচে গানে দর্শকদের মাতিয়ে রাখেন ক্যাটরিনা কাইফ, সালমান খান, বরুণ ধাওয়ান, শহীদ কাপুরদের মতো তারকারা। ক্যারিয়ারের ২৫ বছর পূর্তি উপলক্ষে এ আর রাহমান এই আসরে অংশ নেন এক কনসার্টে।