পাইরেসির কবলে ‘রাজনীতি’

চলতি সপ্তাহ থেকেই পাইরেসির কবলে পড়েছে দেশিয় চলচ্চিত্র ‘রাজনীতি’। বড় অঙ্কের লোকসানের আশঙ্কায় ছবিটির প্রযোজক।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2017, 12:39 PM
Updated : 16 July 2017, 12:39 PM

পাইরেসির কবলে পড়েছে তরুণ নির্মাতা বুলবুল বিশ্বাসের চলচ্চিত্র ‘রাজনীতি’। পরিচ্ছন্ন গল্প, শাকিব-অপু জুটির রসায়ণ আর মিলনের দুর্দান্ত অভিনয়ের কারণে ইতিমধ্যেই দর্শকপ্রিয়তা পেয়েছে ছবিটি। শুরুতে রাজধানীর একমাত্র ব্লকবাস্টার সিনেমাসে মুক্তি পেলেও আস্তে আস্তে ঢাকাজুড়ে ছড়িয়ে পড়ছে। ঠিক এই মুহূর্তে পাইরেসি হওয়ায় বড় অঙ্কের লোকসানের আশঙ্কায় আছেন ছবিটির প্রযোজক।

আক্ষেপের সুরে বুলবুল বিশ্বাস গ্লিটজকে বললেন, “একটা চক্র সবসময়ই চায় স্বাধীনভাবে নির্মিত প্রযোজকদের ছবি নির্মাণ বন্ধ হোক। ছবিটির জন্য এটি মারাত্মক ক্ষতি ডেকে আনবে। যখনই ছবিটি সারাদেশে রিলিজের জোয়ার উঠলো, ঠিক তখনই এমনটা ঘটল। এটা একটি সূক্ষ্ম চাল বলে মনে করছি।”

তারপরও আশায় বুক বাঁধছেন ছবির নির্মাতা। বললেন, “দর্শকরা হলে এসেই ছবিটি দেখছে। অনেকেই জানিয়েছে, ছবিটি ইউটিউবে বসে দেখার মতো না। হলে বসে দেখার ছবি। যতোই পাইরেসি হোক, আমরা হলে গিয়েই ছবিটি দেখবো।”

বিষয়টি নিয়ে আইনী পদক্ষেপ নেয়ার উদ্যোগ নিয়েছেন তিনি। জানালেন, “র‌্যাব-পুলিশের সঙ্গে আলাপ করেছি। তারা বিষয়টি দেখভাল করছেন।”

গত শুক্রবার থেকে ঢাকার মধুমিতা, জোনাকি, বিডিআর, চিত্রামহল, সনি, পূরবী ও পুনম সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে। ঢাকার বাইরে ৪০টিরও বেশি হলে চলছে ছবিটি। ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আলীরাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া প্রমুখ।