যৌনকর্মী ‘মালতী’ চরিত্রে অপর্ণা

নাট্য নির্মাতা দীপু হাজরা’র পরিচালনায় নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘মালতী’। নাটকে এক যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2017, 01:21 PM
Updated : 15 July 2017, 01:21 PM

মালতী একজন যৌনকর্মী, সৎ মায়ের ঘরে রেড়ে ওঠা তার। সংসারে উপার্জনের কোন লোক নেই। তাই সুন্দর, স্বাভাবিক জীবন থেকে ছিটকে পড়ে নাম লেখান এ পেশায়। কখনও কখনও রাস্তায়, রেল লাইনের পাশে কখনও সমাজের বিভিন্ন স্তুরের মানুষের বাসায় কিংবা হোটেলে রাত যাপন করতে হয় নতুন নতুন খদ্দেরের সঙ্গে। আর এর সাথে যুক্ত থাকে কয়েকজন দালাল চক্র। কোনো এক ঘটনায় তাকে নিয়ে যাওয়া হয় একটি বাসায়।

সেখানে গিয়ে মালতী দেখতে পান একজন পাগলের সাথে সময় দিতে হবে। এটি কী করে সম্ভব? মালতি প্রশ্ন করলে পাগলটির বাবা বলেন তার ছেলেটি একটি মেয়েকে ভালোবাসতো যে আজ তার জীবনে নেই। যত টাকা লাগে সে দিবে কিন্তু তাকে কয়েক মাস তার সাথে থাকতে হবে।

এদিকে সম্রাট নামে একজন মালতীকে ভালোবাসে। মালতী বলতেই সে পাগল। তাইতো সম্রাট বিয়ের বাজার করে সামনে এসে দাঁড়ায় মালতীর।

এখন কী করবে মালতী? এমন প্রশ্নই উচ্চারিত হয়েছে নাট্য নির্মাতা দীপু হাজরা’র পরিচালনায় নির্মিত বিশেষ নাটক ‘মালতী’-তে।

নাটকটি রচনা করেছেন আহসান হাবিব সকাল। অপর্ণা ঘোষ ছাড়াও অভিনয় করেছেন মাজনুন মিজান, শ্যামল মওলা, খালেকুজ্জামান, শিরিন আলম, তপন বাজপেয়ী, দেব মিঠু, মাহবুব অনুভব, সাদ্দাম সানী, রিমা, মম নুর, মাহমুদ বেলাল, লরিন, নিশু প্রমূখ।

নাটকটি সম্পর্কে অর্পণা ঘোষ বলেন, “নাটকটিতে মালতীর চরিত্রটি আমার কাছে অসাধারণ লেগেছে। এর আগেও আমি যৌনকর্মী চরিত্রে অভিনয় করেছি। ‘মৃত্তিকা মায়া’ ছবিতে আমি যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছি। সেটি ছিল এক ধরণের, কিন্তু এ চরিত্রটির একটি ভিন্নরূপ আছে, সে নিজেকে নিজের মতো করে বাঁচতে চায়, দাঁড়াতে চায়। আর দীপু ভাইয়ের সাথে আমার প্রথম কাজ। তিনি অনেক ভালো নির্মাতা। খুব এনজয় করেছি নাটকটি করে।”

নির্মাতা দীপু হাজরা বলেন, “‘মালতী’ নাটকটি আমার জন্য একটি চ্যালেঞ্জিং নাটক ছিল আর আমি যে ধারার নাটক নির্মাণ করি তার চেয়ে এটি বেশ আলাদা। আশা করি দর্শকদের ভালো লাগবে।”

আসছে ঈদে ‘মালতী’ নাটকটি একটি বেসরকারী টেলিভিশনে প্রচারের কথা রয়েছে।