‘বাবা হতে গিয়ে বাবাকে ভুলে যেও না’

বাবা দিবস উপলক্ষ্যে এক বার্তা নিয়ে তৈরি হয়েছে ড্যান কেকের নতুন টিভি বিজ্ঞাপন। এক মিনিট ত্রিশ সেকেন্ডর বিজ্ঞাপনটি ভিডিওটি এরইমধ্যে দেখা হয়েছে বিয়াল্লিশ হাজারেরও বেশিবার, শেয়ার হয়েছে ৫২৩৩ বার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 03:55 PM
Updated : 19 June 2017, 03:55 PM

সন্তানের জন্মের সঙ্গে সঙ্গে জন্ম হয় একজন বাবারও। নতুন বাবার পুরো সত্ত্বা জুড়ে থাকে কেবল তার সন্তানই। কিন্তু সে ভুলে যায়, সে নিজে যার সন্তান, সেই বাবার বয়স হয়েছে। তাই যত্ন আর ভালোবাসার দরকার হয় তারও।

বাবা দিবস উপলক্ষ্যে সম্প্রতি এমনই এক বার্তা নিয়ে তৈরি হয়েছে ড্যান কেকের নতুন টিভি বিজ্ঞাপন। এতে অভিনয় করেছেন বর্ষিয়ান অভিনেতা হাসান ইমাম।

বিজ্ঞাপনটি প্রসঙ্গে একুশে পদক প্রাপ্ত এই অভিনেতা বলেন, “আমি সাধারণত সব প্রোডাক্টের বিজ্ঞাপনে অভিনয় করি না। কিন্তু এই বিজ্ঞাপনটিতে কাজ করে আমার খুব ভালো লেগেছে।”

তিনি আরও বলেন, “এরকম বাবা আমি দেখেছি; যারা সন্তানদের কাছে অবহেলিত। এরকম মাও আমি দেখেছি। আমরা চাই এই অবস্থার পরিবর্তন হোক। যেহেতু এই ধরণের সামাজিক আন্দোলনের সঙ্গে আমি নিজে যুক্ত, তাই মডার্ন মিডিয়াকে যখন এরকম ভালো উদ্যোগে ব্যবহার করা যায়, তখন খুবই ভালো লাগে। বিজ্ঞাপন এরকম হলে, আমি আরও বিজ্ঞাপনে কাজ করতে চাই।”

 

বিজ্ঞাপনটির মূল ভাবনা অ্যানালাইজেন নামের একটি ডিজিটাল মার্কেটিং প্রতিষ্ঠানের। এর স্ট্র্যাটেজিক প্ল্যানার টুরাস আয়মানের কথায় উঠে এলো বিজ্ঞাপনটি তৈরির পেছনের তাগিদের কথা।

“এটা আসলে একজন বাবার নিজের সঙ্গে আত্মকথন। যখন মানুষ বাবা হয়, তখন তার সমস্ত চেতনা জুড়ে থাকে কেবল তার বাচ্চাই। কিন্তু সে ভুলে যায়, তার নিজর বাবা, অর্থাৎ তার সন্তানের দাদার কথা। যে কিনা বয়সের ভারে ঠিকমতো খেতে পারে না, হাঁটতে গেলেও যার সাহায্যের প্রয়োজন হয়।”

“আমরা যেন ওই বয়সের বাবাকে ভুলে না যাই- এটাই আমাদের এই বিজ্ঞাপনের বার্তা,” বললেন আয়মান।

এক মিনিট ত্রিশ সেকেন্ডর বিজ্ঞাপনটি ফেইসবুকে ড্যান কেকের অফিশিয়াল পেইজে প্রকাশ করা হয়েছে। ভিডিওটি এরইমধ্যে দেখা হয়েছে বিয়াল্লিশ হাজারেরও বেশিবার, শেয়ার হয়েছে ৫২৩৩ বার।

আশিকুর রহমান মিশুর পরিচালনায় এই বিজ্ঞাপনে আরও অভিনয় করেছেন মনোজ কুমার।