সিনেমা যুদ্ধের চেয়ে শক্তিশালী: কবীর খান

কবীর খানের সিনেমা মানেই রাজনৈতিক ও সামাজিক ঘরানার হৃদয় ছোঁয়া গল্প ও বক্তব্য। ‘কাবুল এক্সপ্রেস’, ‘বজরঙ্গী ভাইজান’য়ের পর নতুন ছবি ‘টিউবলাইট’ নিয়ে আসছেন এ নির্মাতা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 01:51 PM
Updated : 19 June 2017, 01:51 PM

শিগগিরি মুক্তি পেতে চলেছে সালমান খানের নুতন সিনেমা ‘টিউবলাইট’। কবীর খান ও সালমান খান জুটি মানেই সিনেমায় নতুন কোনো চমক। ভারত-পাকিস্তান যুদ্ধের পটভূমিতে ‘বজরঙ্গী ভাইজান’ যেমন ছিলো সুপারহিট, তেমনটি চীন-ভারতের যুদ্ধ নিয়ে নির্মিত ‘টিউবলাইট’ মন জয় করবে দর্শকের- এমনটাই আশা সকলের।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে কবীর খান বলেন, “আমার অন্য ছবিগুলোর মতো ‘টিউবলাইট’ও যুদ্ধের পটভূমিতে নির্মিত। আমার কাছে মনে হয় সিনেমা যুদ্ধের চেয়ে শক্তিশালী আর তাই সিনেমার মাধ্যমে আমি মানুষকে যুদ্ধের পরিণতি সম্পর্কে চিন্তা করাতে চাই।”

তিনি আরও বলেন, “একটি সিনেমা দিয়ে হয়ত আমি পরিস্থিতি বদলাতে পারবো না। কিন্তু সিনেমার মাধ্যমে আমি মানুষের ভাবনায় পরিবর্তন ঘটাতে পারবো। সিনেমার পটভূমি হিসেবে আমি সবসময় রাজনৈতিক সংকট ও যুদ্ধের গল্প বেছে নিই কারণ আমি চাই বাণিজ্যিক ছবিতে এ বিষয়গুলো উঠে আসুক। সাধারণ মানুষ এ বিষয়গুলো সম্পর্কে জানুক।”

২৩ জুন মুক্তি পাচ্ছে ‘টিউবলাইট’। এ ছবিতে ১৯৬২ সালের চীন-ভারত যুদ্ধে হারিয়ে যাওয়া ভাইকে খুঁজতে দেখা যাবে সালমান খানকে। সালমানের বিপরীতে এ ছবিতে অভিনয় করছেন চীনা অভিনেত্রী জু জু।