এক আততায়ী’র প্রেমের গল্প

ঈদ উপলক্ষ্যে নির্মিত হলো থ্রিলারধর্মী বিশেষ নাটক ‘আততায়ী’। নাটকটিতে জুটি বেঁধেছেন মাজনুন মিজান ও মম। 

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 01:35 PM
Updated : 19 June 2017, 01:35 PM

নির্মাণে মাহমুদ দিদার বরাবরই বেছে নেন দর্শকের কল্পনার বাইরের গল্প। এবার ঈদেও মুক্তি পাচ্ছে তার ভিন্নধর্মী চারটি নাটক। এর মধ্যে ঈদের পঞ্চম দিন একুশে টেলিভিশনে প্রচারিত হবে নাটক ‘আততায়ী’।

নাটকে ভীষণ জনপ্রিয় এক নায়িকা চরিত্রে দেখা যাবে মমকে। চরিত্রটির নাম ইসাবেলা। সে এখন মাফিয়া জগতের লক্ষ্যে পরিণত হয়েছে । ইন্ডাস্ট্রির একগুঁয়ে ভয়ঙ্কর আন্ডারগ্রাউন্ড নিয়ন্ত্রক বিদিশা চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেত্রী শম্পা রেজা। গল্পে বিদিশার কথামত কাজ না করায় ইসাবেলাকে সরিয়ে দেয়ার কাজটা হাতে নিয়েছে এক আততায়ী। নাম তার মৃগয়া- এ চরিত্রেই দেখা মিলবে মাজনুন মিজানকে।

যতবার মৃগয়া ইসাবেলাকে তার গুলির দূরত্বে পায় ততবারই সে ইসাবেলার সৌন্দর্যে পরাস্ত হয় । অন্য খুনের মামলা তার কাছে নস্যি হতে থাকলেও ইসাবেলাকে সে খুন করতে চায়না । বিদিশা ভয়ঙ্কর নারী। তার কথা অমান্য করে টিকে থাকা দুরূহ কাজ। কিন্তু ইসাবেলাকে নাগালে পেয়েও ছদ্মবেশী মৃগয়া গুলি করতে পারেনা কারণ ইসাবেলার হাসি আর মায়াবী অভিনয়ের ভিতর মৃগয়া নিজেকে নায়ক ভেবে উঠে। বন্দুক হাতে হ্যালুসিনেশন তাকে ইসাবেলার নায়ক করে তুলে ।

সে আততায়ী। একটা খুন ছাড়া তার এই মুহূর্তে কিছুই করার নাই। কিন্তু খুনটা সে তার নায়িকা ইসাবেলাকে করে না! সে আন্ডারগ্রাউন্ড কাঁপানো বিদিশাকে আততায়ী নিপুণ হাতে খুন করে। ইসাবেলাকে সে কেবল বলে-‘চল পালাই’।

নাটকটির কাহিনিকার নির্মাতা মাহমুদ দিদার নিজেই। তিনি বলেন, “গল্পটি চলচ্চিত্রের জন্য ভেবে লেখা হয়েছিলো। কিন্তু বাজেটের সীমাবদ্ধতায় স্বল্প পরিসরে নির্মাণ করতে হলো। থ্রিলারধর্মী একটা গল্প। দর্শক উপভোগ করবেন নাটকটি।”