শাকিবের সিনেমার জন্য শুভেচ্ছা রইল: জিৎ

‘বস-২’ সিনেমার প্রচারণার অংশ হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত ক্লাবে উপস্থিত হয়েছিলেন সিনেমার নায়ক ও প্রযোজক জিতেন্দ্র মদনানী জিৎ। সেখানে কিছুক্ষনের জন্য গ্লিটজের মুখোমুখি হয়েছিলেন তিনি।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2017, 12:48 PM
Updated : 14 June 2017, 01:10 PM

গ্লিটজ: যৌথ প্রযোজনায় ‘বস-২’ সিনেমা নির্মাণের সময় সিনেমার একজন প্রযোজক হিসেবে যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণের নীতিমালা আপনি কতটুকু অনুসরণ করেছিলেন?

জিৎ: আমি একজন ক্রিয়েটিভ মানুষ। আমি মূলত একজন অভিনেতা। অভিনয়কে ঘিরেই আমার বেশি কাজ থাকে। কিন্তু তার পাশাপাশি যেহেতু এটি যৌথ প্রযোজনার সিনেমা এবং আমার নাম এখানে জুড়ে আছে তাই যতটুকু সম্ভব আমি বিষয়গুলো দেখেছি।

আমাদের একটি টিম আছে। আমার বিশ্বাস তারা এই নীতিমালা ও ফরমালিটিসগুলো পূরণ করার জন্য যা যা করা দরকার, সেগুলো তারা করেছেন।

গ্লিটজ: ‘আল্লাহ মেহেরবান’ গানটি ‘বস-২’ সিনেমার প্রচারণার ক্ষেত্রে কতটুকু নেতিবাচক প্রভাব ফেলেছে বলে মনে করেন?

জিৎ: আমরা এই সিনেমার সঙ্গে কলাকুশলী থেকে শুরু করে শিল্পী ও নির্মাতাসহ যারা যারা জুড়ে রয়েছি তাদের কারোরই কোনো মানসিকতা ছিলো না কিংবা কোনো ইচ্ছেও নেই কোনো ধর্মে বা কারো সেন্টিমেন্টে আঘাত করা। এটা মূলত একটা গান থেকে প্রাথমিক একটি প্রতিক্রিয়া এসেছে। কিন্তু সিনেমাটি দেখে এই প্রতিক্রিয়া আর থাকবেনা বলেই আমাদের সকলের বিশ্বাস। সিনেমাটি দেখলেই তারা দেখতে পারবেন যে কোনো ধর্মকে ছোট করা হয়নি।

গ্লিটজ: ‘আল্লাহ মেহেরবান’ গানটির ব্যাপারে দুইটি আইনি নোটিশ পাওয়ার পরে নিজেদের ইউটিউব চ্যানেল থেকে  জাজ মাল্টিমিডিয়া গানটি প্রত্যাহার করে নিলেও,  আপনার প্রযোজনা সংস্থার ইউটিউব চ্যানেল থেকে গানটি সরানো হয়নি কেন?

জিৎ: গানটি নিয়ে ভারতে তেমন প্রতিক্রিয়া হয়নি, যতটা বাংলাদেশে হয়েছে। তবে গ্রাসরুট এন্টারটেইনমেন্ট থেকেও আমরা সিদ্ধান্ত নিয়েছি, গানের লিরিক্সও বদলে ফেলা হয়েছে। যেহেতু এখানে সমস্যা হয়েছিলো যে, গানে যেমন ধরনের পোশাক পরানো হয়েছিলো সেখানে এই ধরনের পোশাক পরে কেন আল্লাহর নাম মুখে আনে। যার ফলে সেই ভিডিওতে ‘আল্লাহ মেহেরবান’ আর থাকবে না।

তবে যদি ‘আল্লাহ মেহেরবান’ গানটির ভিডিও বাদ দিয়ে শুধুমাত্র অডিও শোনা হয় তাহলে সেখানে সম্যসা নেই। তাই সেই গানটিও থাকবে। আর ভিজ্যুয়ালের সঙ্গে আরেকটি লিরিক্স দিয়েও গান থাকবে।

গ্লিটজ: ‘বস-২’ সিনেমার ‘উড়েছে মন’ গানের মত ব্যক্তিজীবনে এখনও পর্যন্ত কতজন নায়িকার জন্য আপনার মন উড়েছে?

জিৎ: প্রতিবার, নায়িকাদের সঙ্গে তো প্রেম করতে ভালোই লাগে। চারপাশে যখন সুন্দরী নায়িকারা থাকে তখন মনটা এমনিতেই উড়তে থাকে।

গ্লিটজ: ঈদুল ফিতরে বাংলাদেশের বক্সঅফিসে ঢালিউডের সুপারস্টারের সঙ্গে টালিউডের সুপারস্টারের লড়াইটা কেমন হতে পারে বলে মনে হয়?

জিৎ: আমরা এমন একটা পৃথিবীতে রয়েছি যেটা প্রতিযোগিতার দুনিয়া। ব্যক্তিগতভাবে আমি কখনো অন্যের সঙ্গে আমার প্রতিযোগিতার বিষয়টি দেখতে চাই না। কারণ দুটো জিনিস একজন মানুষের মাথায় রাখতে হয়, একটি হচ্ছে তুলনা করা ও অন্যটি প্রত্যাশা করা।

যখনই এই দুটো জিনিস কোনো মানুষের মাথায় ঢুকবে তখনই জীবন থেকে সুখ চলে যাবে। তখনই আর জীবনের আনন্দ থাকবে না। তাই কারো সঙ্গে নিজের তুলনায় গিয়ে লাভ নেই। বরং শাকিবের সিনেমার জন্য শুভেচ্ছা রইল।

গ্লিটজ: ‘বস-২’ নিয়ে প্রত্যাশা?

জিৎ: আমাদের ‘বস-২’ সিনেমা যেন সকলের মন জয় করতে পারে, মানুষের হৃদয়ে যেন নিজের জায়গা করে নিতে পারে সেই প্রত্যাশাটুকুই রাখবো।