‘রাজনীতি’র মঞ্চে অপু এলেন একাই

ঈদের ছবি হিসেবে ‘রাজনীতি’র মাধ্যমেই দীর্ঘদিন পর দর্শকের সামনে হাজির হওয়ার কথা  জনপ্রিয় জুটি শাকিব খান, অপু বিশ্বাসের। ছবির প্রচারেও বাস্তব জীবনের এই দম্পতিকে দেখা যাবে একসঙ্গে- এমনটাই আশা ছিল। কিন্তু বুধবার অনুষ্ঠিত সিনেমাটির ট্রেইলার ও অডিও অ্যালবাম প্রকাশের মঞ্চে অপু উপস্থিত হলেন একাই।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 10:25 AM
Updated : 25 May 2017, 02:42 PM

রাজধানীর একটি অভিজাত ক্লাবে অনুষ্ঠিত হলো ‘রাজনীতি’ সিনেমার ট্রেইলার প্রকাশ ও অডিও অ্যালবাম ডিস্ট্রিবিউশন অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনেমার শিল্পী, কলাকুশলী, গণমাধ্যমকর্মী ও আমন্ত্রিত অতিথিরা।

চলতি বছরের ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে বুলবুল বিশ্বাসের বহু প্রতীক্ষিত সিনেমা ‘রাজনীতি’। সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস ও আনিসুর রহমান মিলন।

সিনেমা মুক্তির আগে আয়োজিত প্রচারণার এই মঞ্চে অনুপস্থিত ছিলেন সিনেমার আরেক অভিনেতা আনিসুর রহমান মিলনও। কলাকুশলীদের মধ্যে একাই হাজির ছিলেন শাকিবপত্নী ও সিনেমার প্রধান নারী চরিত্রের অভিনেত্রী অপু বিশ্বাস।

বিয়ে ও সন্তান নিয়ে গণমাধ্যমে হঠাৎ উপস্থিত এবং একটা লম্বা বিরতির পরে ‘রাজনীতি’ সিনেমার মাধ্যমে আবারও বড় পর্দায় আসছেন অপু। সেক্ষেত্রে দর্শকরা অপু বিশ্বাসকে আগের মত গ্রহণ করবেন কি?

এমন প্রশ্নে গ্লিটজকে  অপু বিশ্বাস হেসে বলেন, “আমার কাছে মনে হয় না সন্তান ও স্বামী কোনোভাবে কেরিয়ারকে প্রভাবিত করে। এটা জীবনের অংশ। প্রতিটি মানুষেরই জীবন আছে। এটা পেশাগত দিক হোক কিংবা ব্যক্তিগত জীবন হোক। তাই এই বিষয়টিকে আমি খুব বেশি গুরুত্ব দিয়ে দেখি না। প্রতিটি মানুষ সামনের দিকে এগিয়ে যায় তার ভালো কাজের জন্য। আমি সব সময় এটাই ফোকাস করি।”

রাজনৈতিক দ্বন্দ্ব, পারিবারিক বন্ধন, আবেগ ও ‘ঢাকাইয়া' সংস্কৃতির সংমিশ্রণে তৈরি হয়েছে সিনেমা ‘রাজনীতি’। সিনেমা নির্মাণের পাশাপাশি কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন বুলবুল বিশ্বাস নিজেই। সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল।

‘রাজনীতি’ সিনেমাটি কি বিদেশী সিনেমার অনুকরণে নির্মিত?

এই প্রশ্নের উত্তরে গ্লিটজকে পরিচালক বুলবুল বিশ্বাস বলেন, “এটা আমার নিজের লেখা সম্পূর্ণ মৌলিক একটি গল্প। অনেকেই বলেন, তারা সিনেমা হলে গিয়ে সিনেমার গল্পের মৌলিকতা খুঁজে পান না। কিন্তু আপনারা আমার সিনেমার ক্ষেত্রে মৌলিকতা খুঁজে পাবেন। যদি গল্পের মৌলিকতা না থাকে, তাহলে আমি- বুলবুল বিশ্বাস ইন্ডাস্ট্রি ছেড়ে চলে যাবো।”

‘রাজনীতি’ সিনেমায় থাকা গানগুলো লিখেছেন কবির বকুল, মেহেদী হাসান লিমন, আবদার রহমান, বুলবুল বিশ্বাস ও অভি হাসান। গানগুলোর সুর ও সংগীতায়োজন করেছেন ফুয়াদ মুক্তাদির, হাবিব ওয়াহিদ, প্রীতম হাসান, শান শায়েখ। আর কণ্ঠ দিয়েছেন পারভেজ সাজ্জাদ, দিনাত জাহান মুন্নী, প্রীতম, কোনাল, তাহসিন, খেয়া ও শান।

বিশ্বব্যাপী ‘রাজনীতি’ সিনেমার অডিও অ্যালবামটি পরিবেশনা করবে সনি ডিএডিসি এবং ক্রেইন্স লিমিটেডের যৌথ প্ল্যাটফর্ম আর্টিস্টস্প্রেড। অ্যারো মোশন আর্টস নিবেদিত ‘রাজনীতি’ সিনেমাটি প্রযোজনা করেছেন আশফাক আহমেদ।