‘মণিকর্নিকা’র গল্প চুরি করেছেন কঙ্গনা?

অভিনেত্রী কঙ্গনা রানাউত-এর বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ আনলেন নির্মাতা কেতন মেহতা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2017, 02:07 PM
Updated : 19 May 2017, 02:07 PM

এ মুহূর্তে ‘মণিকর্নিকা’র কাজে ব্যস্ত সময় ব্যায় করছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। এ ছবিতে ঐতিহাসিক চরিত্র ঝাঁসির নারী লক্ষীবাঈ-এর ভূমিকায় অভিনয় করছেন তিনি। তবে পরিচালক কেতন মেহতা বলছেন তার পরবর্তী ছবি ‘রানি অফ ঝাসি- দ্য ওয়ারিয়র কুইন’ ছবির গল্প চুরি করেই ‘মণিকর্নিকা’ ছবিটি করা হয়েছে!

সম্প্রতি মুম্বাই থানায় কঙ্গনার বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ করেছেন পরিচালক কেতন মেহতা। অভিযোগপত্রে তিনি দাবি করেন, প্রায় দেড় বছর ধরে ঐতিহাসিক ছবি ‘রানি অফ ঝাঁসি- দ্য ওয়ারিওর কুইন’য়ের কাজ করছেন তিনি। এ ছবিতে প্রধান চরিত্রে অভিনয়ের জন্য কঙ্গনাকে চুক্তিবদ্ধও করেছেন তিনি। সে কারণে ছবির মূল গল্প ও অন্যান্য গুরুত্বপূর্ন অনেক তথ্যও কঙ্গনা জানেন। ‘মণিকর্ণিকা’ ছবিতে তার গল্প চুরি করেছেন কঙ্গনা।

ইন্ডিয়ান এক্সপ্রেস’কে দেওয়া সাক্ষাতকারে কেতন মেহতা বলেন, “সংবাদপত্রে প্রকাশিত খবরে দেখলাম কঙ্গনা ‘মণিকর্ণিকা’ ছবিতে ঝাসির রানি লক্ষীবাঈ চরিত্রে অভিনয় করছে। এ ছবির জন্য দীর্ঘ দেড় বছর ধরে কাজ করছি আমি। এ ছবির গল্প ও চরিত্র পুরোটাই আমার ‘রানি অফ ঝাঁসি- দ্য ওয়ারিয়র কুইন’য়ের নকল আর এ তথ্যগুলো কঙ্গনা ছাড়া আর কারও পাওয়ার কথা নয়। সে আমার ছবির গল্প চুরি করে নতুন নির্মাতা দিয়ে ‘মণিকর্নিকা’ তৈরি করছে।”

এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেননি কঙ্গনা। এমনটি অভিযোগপত্রের কোনো জবাবও দেয়া হয়নি কঙ্গনা কিংবা ‘মণিকর্নিকা’র কলাকুশলীদের পক্ষ থেকে। অভিযোগ প্রমাণিত হলে বেশ বড় ধরনের ঝামেলায় পড়বেন কঙ্গনা- এমনটাই ধারণা করছেন সকলে।