বৈশাখ কাটুক রবি ঠাকুরের গানে!

বাংলা নববর্ষে শ্রোতাদের রবি ঠাকুরের গান উপহার দেওয়ার জন্য বাজারে অ্যালব্যাম প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান কান্ট্রি মিউজিক। প্রকাশিত অ্যালবামের নাম ‘বেঁধেছি আমার প্রাণ’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 01:27 PM
Updated : 20 April 2017, 01:27 PM

চারটি রবীন্দ্রসংগীত দিয়ে সাজানো হয়েছে অ্যালবাম ‘বেঁধেছি আমার প্রাণ’। অ্যালবামে থাকা গানগুলো- দিবস রজনী, আমার মন মানেনা, আমি তোমার সঙ্গে বেঁধেছি আমার প্রাণ, মনে কি দ্বিধা। সবগুলো গানই যুগল। অ্যালবামের গানগুলোতে কন্ঠ দিয়েছেন জেনিয়া জাফরিন লুইপা, নির্ঝর চৌধুরী ও অজয় মিত্র।

অ্যালবামের সবগুলো গানের সংগীত পরিচালনা করেছেন অজয় মিত্র। অ্যালবাম প্রসঙ্গে তিনি গ্লিটজকে বলেন,“অ্যালবামটি ডুয়েট গানের অ্যালবাম। গানের আধুনিকতা ও কম্পোজিশনের বিষয়গুলো প্রাধান্য দিয়ে গানগুলো নির্বাচন করা হয়েছে। শুধু তাই নয় প্রতিটি গানের কম্পোজিশনে আধুনিকতার ছোঁয়া দেওয়ার চেষ্টা করা হয়েছে। এছাড়াও গানগুলো গাওয়ার সময়ও বেশ যত্ন সহকারে দরদ দিয়ে গাওয়া হয়েছে।”

তিনি আরো বলেন,“অনেক সময় গান কম্পোজিশন করতে গেলে গান নষ্ট হয়ে যায়। এক্ষেত্রে গান যেন নষ্ট না হয় সেই দিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। গানের স্বরলিপি ঠিক রেখেই গানগুলোকে আধুনিকভাবে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে। এছাড়াও গানের কম্পোজিশনের ক্ষেত্রে যুগোপযোগী কম্পোজিশন করার চেষ্টা করা হয়েছে। আমার প্রত্যাশা শ্রোতাদের গানগুলো ভালো লাগবে।”

অন্যদিকে শ্রোতাদের পহেলা বৈশাখে রবি ঠাকুরের গান উপহার দেওয়ার জন্যই বাজারে অ্যালবামটি প্রকাশ করা হয়েছে। গ্লিটজকে এমনটাই জানিয়েছেন কান্ট্রি মিউজিকের কর্ণধার মোস্তফা কামাল সুজন।