সন্ধ্যার আজানের সময়টা অদ্ভুত প্রশান্তির: প্রিয়াঙ্কা

গায়ক সনু নিগম-এর আজান নিয়ে বিতর্কিত টুইটের ঘটনায় গোটা ভারত যখন সমালোচনায় মেতে আছে, ঠিক তখন এক বছর আগের এক অনুষ্ঠানে আজানের সময়কে নিজের সবচেয়ে প্রিয় সময় হিসেবে উল্লেখ করে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া’র বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে হয়ে গেছে ভাইরাল।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2017, 01:54 PM
Updated : 19 April 2017, 01:54 PM

সোমবার ভোরে আজানের শব্দে ঘুম ভাঙার পর লাউডস্পিকারে আজান সম্প্রচারকে ‘ধর্মীয় গুন্ডামি’ বলেছিলেন সনু নিগম। ওদিকে ভাইরাল হওয়া ভিডিওতে প্রিয়াঙ্কাকে বলতে শোনা গেছে, একাধিক মসজিদ থেকে আসা আজানের ধ্বনি তাকে ‘অদ্ভুত প্রশান্তি’ এনে দেয়।

ওই সময়ে ভূপালে ‘জয় গঙ্গাজল’ সিনেমার শুটিং করছিলেন প্রিয়াঙ্কা। সেসময় ভূপালে নিজের সবচেয়ে প্রিয় স্মৃতির কথা উল্লেখ করতে গিয়ে তিনি বলেন, “ভূপালে সবচেয়ে সুন্দর সময়টা হলো সন্ধ্যা। এই সময়টাতে শহরের সব মসজিদ থেকে একযোগে আজানের ধ্বনি শোনা যায়। প্যাকআপ হয়ে যাওয়ার পর সূর্যাস্তের সময় আমি ছাদে উঠে বসে থাকতাম, যেখানে চারপাশের ছয়টি মসজিদ থেকে আজান শোনা যেত। ওই পাঁচ মিনিটের মধ্যে থাকতো এক অদ্ভুত প্রশান্তি। ওটাই ছিল আমার দিনের সবচেয়ে প্রিয় সময় আর আজানের ধ্বনি আমার কাছে মনে হতো সুরেলা গানের মত।”

টুইটারে অনেকেই প্রিয়াঙ্কা’র এই ভিডিওটি শেয়ার করে সনু ‍নিগমের সমালোচনা করছেন। এদিকে এতসব সমালোচনার মধ্যে ভারতীয় এক সংখ্যালঘু সংগঠন থেকে সনু’র মাথা কামাতে পারলে ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণো দেওয়ার পর সনু নিগম নিজেই নিজের মাথা কামিয়ে ফেলেছেন। গণমাধ্যমের উদ্দেশ্যে বলেছেন, আজান নিয়ে নয় সনু আপত্তি তুলেছেন লাউড স্পিকারে আজান সম্প্রচার করা নিয়ে।

 
  
 

সনুর এই বক্তব্যের প্রতিবাদ করেছেন পূজা ভাট-এর মতো তারকারা। আবার বিবেক অগ্নিহোত্রী’র মতো নির্মাতা সনু’র পক্ষ নিয়েছেন।

এই মুহূর্তে এইসব বিতর্ক থেকে অনেক দূরেই আছেন প্রিয়াঙ্কা চোপড়া। গত কয়েক বছর ধরেই হলিউডে কাজ করতে থাকা প্রিয়াঙ্কাকে মঙ্গলবার রাতে দেখা গেছে সেলিব্রেটি চ্যাট শো ‘লাইভ উইথ কেলি’তে। সেখানে উপস্থাপিকা কেলি রিপা একপর্যায়ে প্রিয়াঙ্কাকে তুলনা করেন মার্কিন অভিনেতা টম ক্রুজ-এর সঙ্গে।