নিজেদের নির্মাণে ব্যান্ডদল ‘পার্থিব’-এর ভিডিও গান

ব্যান্ডদল ‘পার্থিব’-এর সর্বশেষ অ্যালবাম ‘স্বাগত বাংলাদেশ’। বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে অ্যালবামের ‘বৈশাখ’ শিরোনামের গানটি ভিডিও আকারে প্রকাশ করেছে দলটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2017, 12:16 PM
Updated : 17 April 2017, 12:17 PM

শুধু গানেই নয়, মিউজিক ভিডিওতেও স্বকীয়তা রাখতে নিজেদের অংশগ্রহনে মিউজিক ভিডিও নির্মাণ করলো ব্যান্ডদল ‘পার্থিব’। গত ১৩ এপ্রিল সিএমভির ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটি।

ব্যান্ডদলটির অধিকাংশ গানের কথা ও সুর করেছেন রুমন। দলটির গিটারিস্ট এবং ভোকালও তিনি। গানটি প্রসঙ্গে ব্যান্ডদলটির পক্ষ থেকে রুমন বলেন, ‘এটা আমাদের জন্য অন্যরকম অভিজ্ঞতা। সবার অংশগ্রহনে এমন কাজ প্রথম করলাম। কিছুটা ক্ষ্যাপামো থেকেই নিজেদের তৈরি চিত্রনাট্যে দিনব্যাপী ঢাকা বিশ্ববিদ্যায়ের চারুকলা অনুষদ ও সোহরাওয়ার্দি উদ্যানের বিভিন্ন স্থানে ঘুরে শুটিং আর রাতভর সম্পাদনার পর অবশেষ গানটি মুক্তি পেলো।’

ব্যান্ডদলটি জানায়, শুধু গান দিয়ে যেহেতু শ্রোতাদের কাছে পৌঁছানো যাচ্ছে না তাই এখন থেকে নিজেদের জনপ্রিয় গানগুলো থেকে আরও কিছু মিউজিক ভিডিও নির্মাণ করতে যাচ্ছে তারা।

যুগ পেরোনো ব্যান্ডদল ‘পার্থিব’-এর অন্য সদস্যরা হলেন, কীবোর্ড ও কণ্ঠে রনি, বেজ গিটার ও রেকর্ডিংয়ে কিবরিয়া কিবু, ড্রামস ও পারকাশনস-এ শুভ এবং অতিথি গিটারিস্ট হিসেবে সেলিম হায়দার।

ব্যান্ডের প্রকাশিত অ্যালবামগুলো হলো- ‘বাউন্ডুলে’ (২০০৫), ‘উৎসর্গ নিজেকে’ (২০১১), ‘পার্থিব দ্য ডেফিনিটিভ অ্যালবাম’ (২০১৪) এবং ‘স্বাগত বাংলাদেশে’ (২০১৬)।