‘স্ত্রী হিসেবে আমি একটু সম্মান চেয়েছিলাম’

শাকিব খানের ছেলে কোলে নিয়ে জনসম্মুখে উপস্থিত হলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। সোমবার বিকেল চারটায় বেসরকারি চ্যানেল নিউজ টোয়েন্টিফোর এর একটি লাইভ অনুষ্ঠানে উপস্থিত হয়ে দীর্ঘদিনের আড়াল ভাঙলেন এ নায়িকা।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 11:38 AM
Updated : 10 April 2017, 03:06 PM

দীর্ঘদিন ধরেই আড়ালে ছিলেন অপু বিশ্বাস।  নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তিনি ফিরলেন-শাকিব খানের সন্তান আব্রাহাম খান জয়কে সঙ্গে নিয়ে। গতবছরের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে জন্ম হয় তাদের  অপু-শাকিবের পুত্র সন্তানের।  এর আগে ২০০৮ সালের ১৮ এপ্রিল শাকিব খানের বাসায় ঘরোয়া পরিসরে বিবাহ বন্ধনে আবদ্ধ হন বাংলা চলচ্চিত্রের এই জনপ্রিয় জুটি। এ সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন পরিবারের সদস্যরা।  অপু বিশ্বাস নাম পরিবর্তন করে হন অপু ইসলাম খান। তবে, চলচ্চিত্রের কেরিয়ারের কথা ভেবে দুজনের সিদ্ধান্তেই বিষয়টি মিডিয়ায় গোপন রাখা হয় বলে জানান অপু বিশ্বাস।

গত বছর শামিম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’ চলচ্চিত্রের শুটিং চলাকালীন হঠাৎ উধাও হয়ে যান অপু বিশ্বাস। অপু বিশ্বাস জানান, গর্ভে সন্তানের উপস্থিতি টের পেয়েই তিনি শুটিং ছাড়তে বাধ্য হন। শাকিব খানের অনুরোধে বিষয়টি গোপন রাখেন তিনি। অপু বিশ্বাসের অভিযোগ, সন্তান ধারণ করা থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত বাবা হিসেবে ও স্বামী হিসেবে যথাযথ দায়িত্ব পালন করেননি শাকিব খান। উপরন্তু নবাগতা চিত্রনায়িকা বুবলির সঙ্গে শাকিব খানের স্ক্যান্ডাল ও এই ইস্যুতে শাকিব খানের মৌনতায় স্ত্রী ও দীর্ঘদিনের সহকর্মী হিসেবে তাকে ছোট করা হয়েছে। আশংকায় ফেলেছে তার সন্তানের ভবিষ্যতকেও। যার ফলে সকল নীরবতা ভেঙে সত্য প্রকাশে জনসম্মুখে উপস্থিত হয়েছেন এ নায়িকা।

টেলিভিশনে উপস্থিত হয়ে কান্নায় ভেঙে পড়েন অপু বিশ্বাস। অপু বিশ্বাস বলেন, আমার আর শাকিব খানের সন্তানকে অনেক স্ট্রাগল করে জন্ম দিয়েছি। তখন শাকিব আমার পাশে ছিলো না। টাকা দিয়েছে, কিন্তু কেউ যদি অসুস্থ থাকে সেসময় টাকা দিয়ে সব পাওয়া যায় না। আমি যখন অসুস্থ ছিলাম, একবার চেয়েছি তার সঙ্গে হ্যালো বলি।আমি কি অন্যায় করেছিলাম? আমিতো শাকিবের ভালো চেয়েছি, এখনও চাই। তারও তো মা আছে, বোন আছে, তাদের একবার জিজ্ঞেস করুন, তারা আমার মতো কষ্ট করে কি না। আমি শাকিবকে অনেক সাপোর্ট করেছি সেটা কি অপরাধ?’
কান্নায় ভেঙে পড়ে দীর্ঘদিনধরে আড়ালে থাকার দিনগুলিতে নিজের কষ্টবর্ণনা করেন অপু বিশ্বাস।  তিনি বলেন, “আমি অনেক সাফার করেছি। অনেক বিদ্রূপ, গুঞ্জন সহ্য করেছি। আমি জানতাম শাকিবকে ঠিক রাখতে হবে। আমাকে বলছে অপু, তুমি লুকায়ে রাখো, আমি লুকিয়ে রেখেছি। আমার প্রাণের ছবি ‘বসগিরি’ আমি ছেড়ে গেছি এক কথায়।”

অপু বিশ্বাস জানান, গত ডিসেম্বর মাসে ঢাকায় ফিরে আসেন অপু বিশ্বাস। ঢাকায় ফেরার পর শাকিব খান তার সন্তানকে প্রায়ই দেখতেও যান। কিন্তু একসঙ্গে বসবাস করছেন না তারা। এ নিয়ে অপু বিশ্বাস কান্নায় ভেঙে পড়ে বলেন, ‘স্ত্রী হিসেবে আমি একটু সম্মান চেয়েছিলাম’।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক