র‌্যাম্পে হাঁটলেন রোজিনা, সঙ্গী ফেরদৌস

প্রথমবারের মতো র‌্যাম্পে হাঁটলেন দেশি চলচ্চিত্রের সোনালি যুগের চিত্রনায়িকা রোজিনা। রাজধানীর তেজগাঁওয়ের বেঙ্গল স্টুডিওতে 'ঐতিহ্যে বাংলা সিনেমা' শীর্ষক এক ব্যতিক্রমী ফ্যাশন শোতে অংশ নেন তিনি। মঞ্চে তাকে সঙ্গ দেন চিত্রনায়ক ফেরদৌস।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 04:04 PM
Updated : 19 March 2017, 04:04 PM

ফ্যাশনের আড়ালে বর্ণিল আয়োজনে তুলে ধরা হয় বাংলাদেশের চলচ্চিত্রের সোনালি সময়ের ইতিহাস-ঐতিহ্য। সেই সঙ্গে ছিল আলোড়ন সৃষ্টিকারী চলচ্চিত্র ও যুগ যুগ ধরে দর্শক-মনে দাগ কেটে যাওয়া চরিত্রের পোশাক-পরিচ্ছদ নিয়ে ভিন্নধর্মী উপস্থাপনা।

আয়োজকরা জানান, চলচ্চিত্রের সোনালি সময়ের ইতিহাস-ঐত্যিহকে পোশাকের বর্ণিল অলংকরণে ব্যবহার করা হবে নান্দনিক নানা মাত্রায়, যা বংলাদেশের ফ্যাশন ইতিহাসে হবে নতুন সংযোজন। সেই প্রত্যাশা থেকেই আমাদের এ আয়োজন। এতে জনপ্রিয় গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন অভিনেত্রী ও মডেল সাদিয়া ইসলাম মৌ, কাজী নওশাবা, জান্নাতুল ফেরদৌস পিয়া, শানারৈ দেবী শানু, তমা মির্জা, মডেল হিরা, চিত্রনায়ক শিপনসহ অনেকে।

সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী আবিদা সুলতানা। পাশাপাশি নাচের দল নৃত্যভূমি, কাদামাটির পরিবেশনা ছাড়াও ছিল নানা স্বাদের বেশ কিছু আয়োজন। আরটিভি ও বিশ্বরঙ আয়োজিত এ অনুষ্ঠান র‌্যাম্পে পারফর্ম এর পাশাপাশি উপস্থাপনায় ছিলেন চিত্রনায়ক ফেরদৌস ও অভিনেত্রী নাবিলা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য চলচ্চিত্র অভিনেতা ফারুক, রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, অপি করিম, নুসরাত ইমরোজ তিশা,  শিরিন বকুল, মনিরা ইউসুফ মেমী, বিজরী বরকতউল্লাহ সহ অনেকে। সিনেমার গানের সাথে বিভিন্ন কিউতে র‌্যাম্পে পারফর্ম করেন শবনম ফারিয়া, হীরা, লিন্ডা, মারিয়া, রিতিকা, আঁখি আফরোজ, ফারহান, আসিফ প্রমূখ।

অনুষ্ঠানে আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান বলেন, 'বাংলা চলচ্চিত্রের সোনালি অতীত ভিন্ন আঙ্গিকে তুলে ধরার প্রয়াসেই আমাদের এ আয়োজন। প্রিয় চলচ্চিত্র এবং তার কিছু চরিত্র বিভিন্ন সময়ে আমাদের মনে দারুণ প্রভাব ফেলেছে। যার দরুণ সেই সময়কে তুলে ধরতে কিংবা প্রিয় চরিত্রের অনুকরণে তাদের পোশাক-পরিচ্ছদে নিজেদের সাজানোর বাসনা জেগেছে। এভাবেই চলচ্চিত্রের সঙ্গে ফ্যাশনের একটা নিবিড় সম্পর্ক দাঁড়িয়ে গেছে। তাকে নতুন মাত্রা দিতেই আমাদের এ উদ্যোগ।

চিত্রনায়ক ফারুক বলেন, 'চলচ্চিত্র আমাদের নানা রঙে রাঙিয়ে দেয়। আমাদের স্বাধিকার, স্বাধীনতা, ভাষা, ক্ষুধা, আবেগী তাড়না- এমন বহুকিছুর সন্মিলনের নামই চলচ্চিত্র। এবার সেই চলচ্চিত্রকে বিশ্বরঙ তুলে ধরছে ফ্যাশনের মাধ্যম হিসেবে। এই অভিনব উপস্থাপনাকে সাধুবাদ জানাই।'

'ঐতিহ্যে বাংলা সিনেমা' ফ্যাশন শো-র পরিকল্পনায় ছিলেন ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা ও প্রযোজনায় ছিলেন শাহীদ শরিফ। তেজগাঁ বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিও থেকে বিকেল ৫টা থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে আরটিভি ।