‘পরিবর্তন’য়ে গান গাইবেন কন্ঠশিল্পী দিলরুবা খান

বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’য়ের এবারের পর্বে থাকছে চমক। এবারের পর্বে গান গাইবেন ‘পাগল মন’খ্যাত গায়িকা দিলরুবা খান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 02:14 PM
Updated : 19 March 2017, 02:14 PM

রবিবার রাতে প্রচারিত হবে বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তনের দশম পর্ব। এবারের পর্ব সাজানো হয়েছে ৩টি গান, ১টি নাচ, দর্শক প্রতিযোগিতা পর্ব, সমাজের নানা অসঙ্গতি-ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত বেশ কিছু নাট্যাংশ দিয়ে। তবে এবারের পর্বের সবচেয়ে বড় চমক হিসেবে থাকছে কন্ঠশিল্পী দিলরুবা খানের উপস্থিতি।

এ প্রসঙ্গে অনুষ্ঠানটির উপস্থাপন আনজাম মাসুদ বলেন, “এবারের পর্ব দিয়ে বহুদিন পর জনপ্রিয় কন্ঠশিল্পী দিলরুবা খান কোনো ম্যাগাজিন অনুষ্ঠানে গান গাইলেন। ‘পরিবর্তন’ অনুষ্ঠানে নতুন করে তিনি গেয়েছেন ‘পাগল মন’ গানটি। শ্রোতাপ্রিয় এ গানটির কথা লিখেছেন কায়সার আহমেদ, সুর করেছেন আশরাফ উদাস। গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন ডিজে রাহাত।”

তিনি আরো বলেন,“এটা স্বাধীনতার মাস মার্চ। তাই এবারের ‘পরিবর্তন’য়ে মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ, প্রিয় মাতৃভুমি ও দেশপ্রেমের প্রাসঙ্গিক বিষয়কে প্রাধান্য দেয়া হয়েছে।”

এবারের পর্বে আরো থাকছে আবদুর রহমানের কথায় ও ফুয়াদ আল মুক্তাদির-এর সংগীত এবং নিজের সুরে কন্ঠশিল্পী ইমরানের গান। এছাড়াও কবীর বকুলের কথায় ও শওকত আলী ইমনের সুর-সংগীত পরিচালনায় নাজু আকন্দের কন্ঠে গাওয়া গান। এছাড়াও থাকছে মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ, প্রিয় মাতৃভূমি বাংলাদেশ নিয়ে ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে রয়েছে একটি গীতি নৃত্যালেখ্য। পরিবেশনায় নৃত্যভূমির নৃত্যশিল্পীরা।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে সাজানো হয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব। যা মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ বাংলাদেশসহ বাংলাদেশের ঐতিহাসিক স্থান ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে বিভিন্ন প্রশ্নের সমন্বয়ে সাজানো হয়েছে।  

এবারের পর্বে আরো থাকছে হজম আলী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-‘খাচকাটা খাচকাটা’ ইত্যাদি নিয়মিত পর্বের পাশাপাশি সমাজের সমসাময়িক ঘটনাবলি নিয়ে রচিত ব্যাঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ।

যেখানে অভিনয় করেছেন দিলু খান, মামুনুল হক টুটুল,আফরোজা হাসান, লিটন খন্দকার, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী প্রমুখ।

শাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘পরিবর্তন’য়ের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। রবিবার রাত ১০টার ইংরেজি সংবাদের পর অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে।