এবার ‘পোড়ামন-২’!

২০১৩ সালে ‘পোড়ামন’ সিনেমা সকল শ্রেণির দশর্কের হৃদয়ে ঝড় তুলেছিলো।নির্মাণ হতে চলেছে সিনেমাটির দ্বিতীয় কিস্তি ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2017, 01:39 PM
Updated : 17 Feb 2017, 01:54 PM

২০১৩ সালে মুক্তি পেয়েছিলো জাকির হোসেন রাজুর সিনেমা ‘পোড়ামন’। সিনেমায় সাইমন সাদিক, মাহিয়া মাহি ও আনিসুর রহমান মিলনের অভিনয় সকল শ্রেণির দশর্কের হৃদয়ে ঝড় তুলেছিলো। সম্প্রতি সিনেমাটির দ্বিতীয় কিস্তি নির্মাণের ঘোষণা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। নতুন কিস্তির নির্মাতা হিসেবে থাকছেন স্বলদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বোকা বাক্স’খ্যাত নির্মাতা রায়হান রাফি।

ক্যারিয়্যারের শুরুতেই সিক্যুয়াল সিনেমা নির্মাণ প্রসঙ্গে গ্লিটজকে রাফি বলেন,“বিষয়টি আসলে মোটেও তেমন নয়। প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধারের কাছে আমি একটি সিনেমার গল্প বলেছি। সেই গল্পটি শোনার পরে তার মনে হয়েছে ‘পোড়ামন’ সিনেমার দ্বিতীয় কিস্তি হিসেবে এই গল্পটি নিয়ে নির্মাণ করলে ভালো হবে। তাছাড়া পৃথিবীতে অনেক নির্মাতা তাদের ক্যারিয়্যারের শুরুতেই সিক্যুয়াল সিনেমা নির্মাণের মাধ্যমেই সিনেমা নির্মাণের কাজ শুরু করেছিলেন।”

এই প্রসঙ্গে তিনি আরো বলেন,‘আসলে জাজ মাল্টিমিডিয়ার ‘শিকারি’, ‘বাদশা’ ও ‘অগ্নি’ সিনেমাগুলো সুপারহিট সিনেমা হলেও সেগুলো ‘পোড়ামন’ সিনেমার কাছাকাছি পৌছাতে পারেনি। ‘পোড়ামন’ সিনেমাটি ঢালিউডে সাইমন-মাহির মত দুইজন তারকাকে উপহার দিয়েছে। তবে আমার এই সিনেমার গল্পের সঙ্গে প্রথম কিস্তির গল্পের কোনো ধরনের মিল নেই।”

‘পোড়ামন-২’ সিনেমায় সাইমন, মাহি কিংবা মিলনের বদলে নাকি থাকছেন মোশারফ করিম কিংবা চঞ্চল চৌধুরী।

এই প্রসঙ্গে গ্লিটজকে রাফি বলেন,“আমার সিনেমার যে গল্প সেখানে মোশারফ করিম কিংবা চঞ্চল চৌধুরীর বিকল্প কাউকে দিয়ে অভিনয় করানো সম্ভব নয়। আর সিনেমার কেন্দ্রিয় নারী চরিত্রে জন্য প্রয়োজন নতুন মুখ। যিনি গল্পের চরিত্রের সঙ্গে সর্ম্পূণ মানানসই। আমি মূলত চাইছি ‘মনপুরা’ সিনেমার পরে আরেকটি গ্রামীণ পটভূমি গল্পের সিনেমা উপহার দিতে যাতে সকলেই এই সিনেমাটি মনে রাখে।”

নির্মাণের পাশাপাশি সিনেমার গল্প ও চিত্রনাট্য লিখেছেন রাফি নিজেই।

সবকিছু ঠিকঠাক থাকলে এপ্রিল মাস থেকে শুরু হবে সিনেমার দৃশ্যধারনের কাজ। আর সম্পূর্ণ দেশীয় প্রযোজনায় নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করছেন প্রয়োজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

নির্মাতা রায়হান রাফির ছবি তুলেছেন পঙ্কজ।